বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
57 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (59 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,132 পয়েন্ট)
ইউটিউব থেকে টাকা ইনকামের কার্যক্রম
ইউটুব সম্পর্কে আর টাকার ব্যাপার
ইউটিউব হল গুগলের একটি সাইট। ভিডিও শেয়ারিং সাইট। বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট। বর্তমানে এটি অ্যালেক্সা র‍্যাংকিং অনুযায়ী গুগলের পরেই এর স্থান। অর্থাৎ ২ নম্বর সাইট। ইউটিউব টাকা দেয় কারণ তারা আপনার ভিডিও এর মাধ্যমে টাকা পায়। অর্থাৎ আপনার ভিডিও-তে তারা অ্যাড প্রকাশ করে। আর অ্যাড পাবলিশারেরা গুগলকে অর্থাৎ ইউটিউবকে টাকা দেয়। আবার সেই টাকার ৪৫-৫৫% তারা রেখে বাকি অংশ আপনাকে দেয়। সব মিলিয়ে লাভ হয় গুগলের।
মোটামুটি এক হাজার ভিউয়ারস হলে ইউটিউব আপনাকে টাকা দিয়ে থাকে। আর টাকা দেওয়ার ব্যাপারটা জানতে হলে আপনার জানতে হবে যে আপনার ভিউয়ারস কোন দেশ থেকে বেশি দেখছে। যেই দেশ যত উন্নত সেই দেশের থেকে ভিউ হলে আপনি টাকা বেশি পাবেন।
ইউটিউব আয় করার জন্য যেগুলো লাগবে
• একটি গুগল অ্যাকাউন্ট
• ভেরিফাইয়েড অ্যাডসেন্স অ্যাকাউন্ট
• ১৮+ বয়স (ব্যাংক অ্যাকাউন্ট এবং অ্যাডসেন্স একাউন্ট এর জন্য)

এগুলো হলেই আপনি আয় শুরু করতে পারবেন। ধৈর্য ধারণ করতে হবে। প্রথমেই আয় করতে পারবেন না। ধীরে ধীরে আপনার চ্যানেলের ভিউয়ার এবং সাবস্ক্রাইবার বাড়াতে হবে। আপনি যদি লেগে থাকতে পারেন, তাহলে আপনি অবশ্যই পারবেন।
কিভাবে টাকা পাবেন টাকা পাওয়ার জন্য আপনার দরকার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট। যেখানে আপনি আপনার Master CardCredit Card এর তথ্য দিবেন। আর সেখানেই আপনার টাকা দেওয়া হবে। তবে টাকা পাবেন অ্যাড পাওয়ার পরের মাসের শেষের দিকে। তবে এর জন্য আপনার বয়স হতে হবে ১৮ বছর।
আপনি সহজে সবকিছু পেয়ে যাবেননা ধিরে ধিরে আপনার কাজ ভাল হতে ভিডিও মানসম্মত হতে হবে চ্যানেলের Subscriber থাকতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 অগাস্ট 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন md alamin hasan(ET) (57 পয়েন্ট)
2 টি উত্তর

306,718 টি প্রশ্ন

395,600 টি উত্তর

120,758 টি মন্তব্য

169,957 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...