287 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (1,256 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,256 পয়েন্ট)

যদি ভুল করে কোন ইমেইল পাঠিয়ে থাকেন তাহলে জিমেইলের আনডু সেন্ট ল্যাব আপনাকে বার্তা পাঠানোর ৩০ সেকেন্ডের মধ্যে সেটিকে বাতিল করে সংশোধন করার পর ইমেইলটি পুনরায় পাঠানোর সুযোগ পাবেন।
এই কাজটি করতে হলে আপনাকে প্রথমে জিমেইলে ঢুকে (লগ-ইন) করে ওপরের ডানে Settings-এ যেতে হবে। এবার এর Labs ট্যাবে ক্লিক করলে গুগলের অনেক উপকারী এবং মজার সুবিধা দেখা যাবে। এখান থেকে Undo Send ল্যাবটি খুঁজে নিয়ে সেটির Enable রেডিও বোতাম নির্বাচন করে পাতার একদম নিচে এসে Save Changes বোতাম চেপে সেটি সংরক্ষণ করুন। এটি সক্রিয় করলে আপনার মেইল ঠিকানা সেটির তালিকাভুক্ত হয়ে যাবে। তাই যেকোনো মেইল পাঠানোর কমপক্ষে ৩০ সেকেন্ড পর্যন্ত সেটি প্রত্যাহারের সুযোগ থাকবে।
এবার Settings-এর General ট্যাবে ক্লিক করুন। এখানে Undo Send-এর Send cancellation period: থেকে কত সেকেন্ড পর বাতিল করবেন, তা নির্ধারণ করে দিন। সুবিধামতো সময় বেছে নিয়ে এই পাতার নিচে এসে Save Changes বোতাম চেপে সেটি সংরক্ষণ করে দিন। এখন থেকে যখনই কাউকে বার্তা পাঠানো হবে, জিমেইলের ওপরে পপ-আপে Your message has been sent লেখার সঙ্গে Undo দেখাবে। Undo চাপলে তৎক্ষণাৎ সেটি বাতিল হবে এবং সংশোধনীর জন্য কম্পোজ খুলে যাবে। এবার প্রয়োজনমত সংশোধন করে Send করলেই ইমেইলটি পুনরায় ব্যবহারকারীর কাছে চলে যাবে।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

283,028 টি প্রশ্ন

367,354 টি উত্তর

110,654 টি মন্তব্য

152,648 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...