812 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (6,503 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,662 পয়েন্ট)
বর্তমান পৃথিবীকে তথ্য প্রযুক্তির পৃথিবী বলা হয়। পৃথিবীর যে কোনো প্রান্তেও মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপন এবং প্রাত্যহিক জীবনে উদ্ভূদ নানা সমস্যা এখন তথ্য প্রযুক্তির কল্যানে সমাধান করা সম্ভব। এই তথ্য প্রযুক্তির আবির্ভাবে কম্পিউটারের মাধ্যমে তথ্য সংগ্রহ, তথ্য সংরক্ষণ আর তথ্য বিনিময়ের ক্ষেত্রে সারা পৃথিবীতে একটা যুগান্তকারী পরিবর্তন এসেছে। তথ্য প্রযুক্তির এ বিপ্ল¬বে সবচেয়ে বড় ভূমিকা রাখছে কম্পিউটার। একজন মানুষ যতটা সৃজনশীল তাঁর কম্পিউটারেও কাজ করার ক্ষমতাও ততটা চমকপ্রদ। তথ্য প্রযুক্তির সবচেয়ে বহুল প্রচলিত দিক হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেটের মাধ্যমে বাস, বিমান, রেলের সময়সূচী জানা এবং এদের টিকেট কাটা সম্ভব। পৃথিবীর বেশীর ভাগ মানুষ এখন খবরের কাগজ না পড়ে ইন্টারনেটের মাধ্যমে এখন খবর পড়ছে। প্রবন্ধ-নিবন্ধ পড়ে। বৈদ্যুতিক বিল, পানির বিল, ব্যাংকে লেনদেনে প্রভূতি মোবাইল ফোন তথা কম্পিউটার ব্যবহৃত হচ্ছে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
12 মে 2017 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD Fuad hassan (8 পয়েন্ট)
1 উত্তর
07 ফেব্রুয়ারি 2014 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,503 পয়েন্ট)
0 টি উত্তর
17 ফেব্রুয়ারি "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nishan bin nur (9 পয়েন্ট)

288,997 টি প্রশ্ন

374,507 টি উত্তর

113,295 টি মন্তব্য

157,545 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...