বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
434 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (195 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (21,640 পয়েন্ট)

এত তাড়াতাড়ি সর্দি ভাল হয়না।

সর্দি হলে প্রথম থেকেই নাক ঝেড়ে পরিষ্কার রাখার চেষ্টা করুন। বেশি নাক টানবেন না, নাক টানার ফলে সর্দি শ্বাসনালীতে পৌছে, ফুসফুসে চলে যায়, কফ সৃষ্টি করে। এতে শ্বাস নিতে কষ্ট হতে পারে। কফ হয়ে গেলে, তা ফেলে দিন, গিলে ফেলবেন না। নিয়মিত নাক ঝেড়ে পরিষ্কার রাখবেন, আশা করি এতে শ্বাসের সমস্যা কিছুটা হলেও কমবে। বিছানায় শোবার কারনে নাক বন্ধ হয়ে আসে, ডান নাক বন্ধ হয়ে এলে বাম দিকে ঘুরে শুবেন, য়ার বাম নাক হলে ডান দিকে। যদিও একটু পরপর এপাশ ওপাশ করা বিরক্তিকর, তবু এতে যে নাকটি খুলে যায়, তা দিয়ে ভালই শ্বাস নেওয়া যায়। অনেকের এজমা/এলার্জি জনিত কারনে শ্বাসকষ্ট থাকে, তা সর্দির জন্য হয়েছে, তা বলা যায় না। Deslor 5mg tablet, দিনে একটি খেতে পারেন।

ধুলাবালি, ময়লা, এগুলো এড়িয়ে চলুন। রোগ প্রতিকারের চে প্রতিরোধই ভাল। তুলসি পাতা বেটে খেতে পারেন, Antazol drop ব্যবহার করতে পারেন, স্যুট যদি না করে তাহলে উপরের পদ্ধতিগুলোই অনুসরণ করে দেখতে পারেন।

+1 টি পছন্দ
করেছেন (609 পয়েন্ট)
আপনি একটি রসুন ও একটি আদা কোয়া কোয়া করে তাতে এক চিমটি লবন দিন.এবং অল্প অল্প করে তিন বেলা খান .ঠিক হয়ে যাবে .ইনশাআল্লাহ
করেছেন (195 পয়েন্ট)

আদা রসূন একসাথে!! অসম্ভব!! সহপজ পথ্য থাকলে বলেন।  এতো  কঠিন কাজ করতে পারব না।

0 টি পছন্দ
করেছেন (2,752 পয়েন্ট)
সর্দি লাগলে আপনি সবসময় পরিষ্কার থাকবেন। ধুলাবালি থেকে দুরে থাকবেন। অতিরিক্ত পানি খাবেন। তাতে আপনার সর্দি তাড়াতাড়ি কেটে যাবে। আমার জানা মতে এটাই সবচেয়ে সহজ পথ্য।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 অগাস্ট 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন তারেক মাসুদ (887 পয়েন্ট)
2 টি উত্তর

341,759 টি প্রশ্ন

434,905 টি উত্তর

135,971 টি মন্তব্য

184,359 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...