বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
209 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (43 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,428 পয়েন্ট)

image

ইদানিং ফেইসবুকে অনেক ফেমাস আইডি ডিজেবল হয়ে যাচ্ছে।জেনে নিন আইডি কেন নষ্ট হয় এবং কিভাবে আপনার আইডি সুরক্ষিত রাখবেন।

# সর্ব প্রথম আপনার আইডি একটি ভেরিফাইকৃত ইমেইল এড্রেসের মাধ্যমে অপেন করুন।আপনার ইমেইল এড্রেসে যদি Gmail,Yahoo,hotmail অথবা অন্য কোন সাইটের হয় তবে অবশ্যই ইমেইল মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে অন্যথায় ইমেইল এড্রেস তৈরী করতে পারবেন না।

# মোবাইল নাম্বার দিয়ে কখনো আইডি অপেন করবেন না।কারন মোবাইল নাম্বার দিয়ে আইডি অপেন করলে ডিজেবল হওয়ার সম্ভাবনা বেশী থাকে এবং আইডি অপেক্ষাকৃত দুর্বল হয়।তবে মোবাইল নাম্বার দিয়ে অপেন করলে পরে ইমেইল দিয়ে চেনজ করতে পারেন।

# ফেইসবুক আইডি অপেন করার পর মোবাইল অথবা ইমেইলের মাধ্যমে প্রাপ্ত কোড দিয়ে আইডি রেজিস্ট্রেশন করুন অন্যথায় কিছুক্ষন পর আইডি পূনরায় ডিজেবল হয়ে যাবে।

# আইডি হ্যাক অথবা ফটো ভেরিফিকেশ হলে ইমেল ছাড়া রিকভার করা অনেক দুষ্কর।সুতরাং ইমেইল এড্রেস দিয়ে আইডি অপেন করা আবশ্যকীয়।

# আপনার আইডি অপেন হয়ে গেলে সর্বপ্রথম কাজ হল আপনার যত ব্যক্তিগত আপডেট ইনফো আছে সবগুলো সঠিকভাবে ফিল-আপ করুন।আপনার এবাউটটা সুন্দর ভাবে পূরন করুন।কখনো work এর জায়গায় work at facebook,রেকুয়েস্ট জুলিয়ে রাখলে ব্লক দেই,আগের আইডি হ্যাক হইছে,এড দেয় লাইক দিমু এগুলো দিবেন না।কারন আইডি নষ্ট হওয়ার অন্যতম একটি কারন হল সঠিকভাবে আপডেট ইনফো পূরন না করা।এতে ফেইসবুক কতৃপক্ষ আইডি ফেইক বলে ধরে নেয় এবং আইডি ব্লক করে দেয়।

# ভালো কিছু পেইজে লাইক দিয়ে রাখুন।কখনো অশ্লীল এবং ধর্মবিরোধী (নাস্তিক) পেইজে লাইক দিবেন না কারন এসব পেজের বিরুদ্ধে অনেক রিপোর্ট থাকে।

# গনহারে ফ্রেন্ড রেকুয়েস্ট পাঠাবেন না।কেননা আইডি ডিজেবল হওয়ার প্রধান কারন হল অতিরিক্ত ফ্রেন্ড রেকুয়েস্ট সেন্ড করা।প্রতিদিন সর্বোচ্চ ২০-২৫ টা রেকুয়েস্ট পাঠাতে পারেন।আজ যদি রেকুয়েস্ট পাঠান তাহলে একদিন মাঝে রেখে পরের দিন পাঠান।কখনও ভূলেও পর-পর ঘন-ঘন রেকুয়েস্ট পাঠাবেন না।কারন অনেকে নতূন আইডি খুলে বেশী বেশী রেকুয়েস্ট পাঠায়।এক দুদিন পর আইডি ফটো ভেরিফিকেশনে চলে যায়।নতূন ফেইসবুক ইউজাররা অনেকেই বিষয়টি জানে না।

# প্রতিদিন ২০০ এর বেশী লাইক কমেন্ট করবেন না।কারন অতিরিক্ত লাইক আর অটো,রেডিমেইড এবং স্পাম কমেন্ট করলে আইডি অ্যাকশন ব্লকে চলে যায় এবং দিন দিন দূর্বল হতে থাকে।আর আইডি ৪-৫ বার অ্যাকশন ব্লকে চলে গেলে অটোমেটিক আইডি ডিজেবুল হয়ে যাবে,সুতরাং সাবধান।

# স্টেটাসের ক্ষেত্রে ডেইলি মানসম্মত ২-৩ টা স্টেটাস দিন।কখনো আবালের মত প্রতিদিন ১৫-২০ টা স্টেটাস দিয়ে আবার ডিলেট করবেন না।অনেকে ফেমাস হওয়ার জন্যে এটা করে পরে আইডি হারায় এবং মেসেজ দিয়ে বলে “ভাই আমার ফেমাস আইডি নষ্ট হয়ে গেছে একটি প্রমোট দেয় প্লিজ”

# আপনার ফ্রেন্ডদের সাথে সবসময় সু-সম্পর্ক বজায় রাখবেন কখনো খারাপ ব্যবহার করবেন না।যদি কোন বন্ধুর সাথে কোন সমস্যা হয় তাহলে আনফ্রেন্ড করে দিবেন কখনো ব্লক করবেন না।কারন আপনি যদি ১০০ জনের ব্লক লিস্টে চলে যান আর তারা সবাই যদি আপনার বিরুদ্ধে রিপোর্ট করে তাহলে আপনার কাম শেষ।

# অটো লাইক এবং অটো কমেন্ট ব্যবহার করবেন না এবং অটো লাইকের কোন লিংকে কখনো ঢুকবেন না।

# বার বার নাম change করবেন না,এবং নাম সিঙ্গেল করার চেষ্টা করবেন না।যথাসম্ভব ইংলিশ format এর নাম ব্যবহার করুন।তাহলে আইডি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকে।

# Name change করার ক্ষেত্রে ৬০ দিনের পূর্বে learn more এ গিয়ে নাম পরিবর্তনের চেষ্টা করবেন না।আমার পরিচিত অনেকের আইডি নাম পরিবর্তন করতে গিয়ে নষ্ট হয়েছে।

# কেউ যেন আপনাকে Photo Tag না করে সেদিকে খেয়াল রাখবেন। কেউ Photo Tag করলে তা Untag করে ফেলুন।

# অপরিচিত বা সন্দেহযুক্ত কোন বন্ধুর দেয়া Link-এ প্রবেশ করবেন না এবং ইন্টারনেটে ঘরে বসে সহজে টাকা উপার্জনের কোন Link-এ প্রবেশ করবেন না।

# কাউকে রেকুয়েস্ট পাঠানোর পূর্বে তার টাইমলাইনটা একটু ঘুরে আসুন। Friend request পাঠালে যদি তিনি Accept না করেন তাহলে Message দিয়ে জানান। তাতে কাজ না হলে ২/৩ দিন অপেক্ষা করে Friend request cancel করুন।

# বিদেশী মেয়েদের Friend request গ্রহণ করবেন না। এগুলো Fake ID. আপনার বন্ধু তালিকায় এমন কেউ থাকলে তাকে Unfriend করুন। মনে রাখবেন,এরা ছদ্মবেশী শত্রু। সুযোগ পেলেই আপনার বিশাল ক্ষতি করে ছাড়বে।

# বিশ্বস্ত ছাড়া Email Address,Mobile number এবং Password অন্য কাউকে দেবেন না।কারন যে কোন সময় আইডি হ্যাক হয়ে যেতে পার।

# কিছু আফ্রিকান মেয়ে আপনাকে মেসেজ দিয়ে বলবে :-

“Hello dear

I see your profile & everything, I like your details.i have some personal discous with you plz send me one email.my mail address is …………………@ gmail.com etc”

এদের থেকে দূরে থাকুন ওরা হ্যাকার,যেকোন সময় মেইল এড্রেস দিয়ে আপনার আইডি হ্যাক করে ফেলতে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
30 অগাস্ট 2016 "SEO ?" বিভাগে জিজ্ঞাসা করেছেন মিজানুর রহমান মাবেদ (43 পয়েন্ট)
1 উত্তর
11 জুলাই 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Sabbir24 (612 পয়েন্ট)

341,758 টি প্রশ্ন

434,904 টি উত্তর

135,970 টি মন্তব্য

184,357 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...