123 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (9 পয়েন্ট)
প্রশ্নটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...
মন্তব্য করা হয়েছে করেছেন (-2 পয়েন্ট)

ভাই, ,,,, যোগ্যতা থাকলে চাকরি আপনার খুঁজতে হবে না, বরং

চাকরী আপনাকে খুঁজে বের করবে। আশা করি বুঝতে পেরেছেন।

2 উত্তর

+1 টি পছন্দ
উত্তর প্রদান করেছেন (351 পয়েন্ট)
অবশ্যই সরকারি চাকরি করতে পারবেন । আপনি নিয়মিত মাদ্রাসার চাকরির সার্কুলার দেখুন । আপনার পছন্দ মত চাকুরি জন্য আবেদন করুন । আপনার যোগ্যতা থাকলে ইনশাআল্লাহ চাকরী পেয়ে যাবেন।
0 টি পছন্দ
উত্তর প্রদান করেছেন (2,408 পয়েন্ট)
আপনি কওমি মাদ্রাসা থেকে মুফতি পাশ করে থাকলে সরকারি কোন স্কুল বা কলেজে শিক্ষক হিসেবে জয়েন্ট করতে পারবেন না। কিন্তু আলিয়া মাদ্রাসাতে পড়াশোনা করে থাকলে পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
প্রশ্ন ছিল ঃ "ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন"- কোরআনের এই বানী ঐরকম করে লেখা করআন অবমাননার শামীল -এই কথাটা কি শরিয়ত সম্মত? উত্তর দিয়েছনঃ এ ব্যাপারে কোনো ফতোয়া পাইনি, আল্লাহ্‌ ভালো জানেন, আমার মনে হয়না এতে কোনো সমস্যা আছে, কেননা সংক্ষিপ্ত রুপটি মূল আয়াতের অর্থ বিকৃত করেনা। আর খুব কমন হওয়ায় যে কেউ এটা দেখেই বুঝতে পারে। এটা যদি অবমাননাকর হতো তাহলে (স.), (র.), (রা.), MD ইত্যাদি সবই বর্জন করা হতো। কিন্তু স্বয়ং ইসলামি বইয়েও এরকম সংক্ষিপ্ত রুপের ব্যবহার দেখা যায়। এখন আমি প্রশ্নকারী প্রশ্ন হল কোরআনের বাণীর সাথে মানুষের নামের উদাহরণের দেয়ার কি যুক্তিকতা থাকতে পারে। তাই আমি এ ব্যাপারে একজন অভিজ্ঞ মুফতি মোহাদ্দেসের মাধ্যমে উত্ত্র জানতে চাই?
13 মার্চ 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Syed Mostaq Uddin (1,723 পয়েন্ট)

193,758 টি প্রশ্ন

247,902 টি উত্তর

58,181 টি মন্তব্য

89,015 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...