1,912 জন দেখেছেন
"বাংলাদেশ" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
আসুন বাংলা ভাষা বিশ্বে কবে প্রকাশ পায়। । আজ আমি জয়েন করলাম । ।
করেছেন (20 পয়েন্ট)
আজকেই আমি জয়েন করলাম । খুব ভাল লাগছে অজানা বিষয় নিয়ে আলোচনা করা যাবে । তাই প্রমান করার জন্য একটা প্রশ্ন করলাম দেখি কখন উওর পাই । । ।
করেছেন (2,744 পয়েন্ট)

ধন্যবাদ বিস্ময় এর পাশে থাকুন এবং নিজের অজানাকে জানুন এবং যা জানেন শেয়ার করুন।

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,744 পয়েন্ট)

কানাডার ভ্যানকুভার শহরে বসবাসরত দুই বাঙ্গালী রফিকুল ইসলাম এবং আবদুস সালাম প্রাথমিক উদ্যোক্তা হিসেবে একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণার আবেদন জানিয়েছিলেন জাতিসংঘের মহাসচিব কফি আনানের কাছে ১৯৯৮ সালে। ১৯৯৯ সালের ১৭ নভেম্বর অনুষ্ঠিত ইউনেস্কোর প্যারিস অধিবেশনে একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করা হয় এবং ২০০০ সালের ২১ ফেব্রুয়ারি থেকে দিবসটি জাতিসঙ্ঘের সদস্যদেশসমূহে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে।  

সূত্রঃ উইকিপিডিয়া

 


0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,397 পয়েন্ট)
১৯৯৯ সালে ইউনেস্কো বাংলা ভাষা আন্দোলন, মানুষের ভাষা এবং কৃষ্টির অধিকারের প্রতি সম্মান জানিয়ে ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে যা বৈশ্বিক পর্যায়ে সাংবার্ষিকভাবে গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করা হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
0 টি উত্তর
04 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tajin (8 পয়েন্ট)

283,269 টি প্রশ্ন

367,719 টি উত্তর

110,791 টি মন্তব্য

152,832 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...