বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
3,674 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
করেছেন (150 পয়েন্ট)
বিয়ে হবেনা। এটা চরম অন্যায় কাজ। ধর্মিয়

এবং আইনগতভাবে শাস্তিযোগ্য অপরাধ। 

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,312 পয়েন্ট)
ইসলাম ধর্মানুসারে এটা সম্পূর্ণ অবৈধ রাত্রিযাপন করা হবে। কারণ, বিয়েতে নারী-পুরুষের উপস্থিতি ছিলোনা। ধর্মীয় নিয়ম অনুযায়ী মেয়ে বিবাহে রাজি ছিলো না। মেয়ে বিবাহের নিয়মানুযায়ী কবুল বলেনি অর্থাৎ পুরুষটিকে নিজের স্বামী হিসেবে গ্রহণ করেনি। সুতরাং, এটা কোনো ভাবেই ইসলাম ধর্মরিতী নীতি অনুযায়ী বিবাহ হিসেবেই গণ্য হবার নয়। আশা করি, বুঝতে পেরেছেন।
0 টি পছন্দ
করেছেন (480 পয়েন্ট)

কশ্বিন কালেও এটা বিয়ে হিসেবে গ্রহনযোগ্য হবে না।
ইসলামে বিয়ের জন্য কয়েকটি শর্ত রয়েছে। 
যেমনঃ মেয়ে সাবালিকা মানে হায়েজ শুরু হতে হবে।
সন্তান গর্বে ধারন ক্ষমতা থাকতে হবে। 
ছেলে মেয়ের সম্মতি থাকতে হবে।
২ জন শাক্ষি থাকতে হবে।

0 টি পছন্দ
করেছেন (2,449 পয়েন্ট)
মেয়ের অনুমতি ছাড়া বিবাহ দেওয়া যায়েজ হবে না। যেহেতু ছেলে মেয়ে কেউ কাউকে আগে দেখে নাই তাই এই বিবাহ ইসলামের বিধান অনুযায়ী বৈধ নয়। মেয়ে যদি ছেলেটি কে মন থেকে মেনে না নিয়ে থাকে, তাহলে তাঁরা যে একত্রে থেকেছে এটা যেনা হয়েছে।
0 টি পছন্দ
করেছেন (772 পয়েন্ট)
শরিয়ত অনুসারে এ বিয়ে কবুল হবে না আবশ্যই দুজনের মতামত নিতে হবে এবং তাদের কবুল বলার মাধ্যমে বিয়ে হবে
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসি। আমরা অনেক বুঝিয়ে আমাদের ফ্যামিলি কে রাজি করাই বিয়ের জন্য। আমাদের আংটি বদল হয় কিন্তু মেয়ের বাবা মা চেয়েছিল আমাদের বিয়ে হয়ে যাক। কিছুদিন পরে আমার বাবা মা আমাকে বলে যে এই মেয়েকে তারা কিছুতেই বউ হিসেবে মেনে নিবেনা কারন তাদের মেয়ে পছন্দ হয়নি। কিন্তু আমি পালিয়ে গিয়ে মেয়েকে বিয়ে করে ফেলি। এখনও আমার ফ্যামিলি কিছুতেই রাজি হচ্ছে না। তারা বলছে আমি যদি মেয়েকে তালাক না দেই তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দিবে। আমি যেহেতু তাদের একমাত্র ছেলে তারা আমাকে বলেছে হয় তাদের সাথে থাকব নয়ত অই মেয়েকে নিয়ে থাকব। আমি বাবা মাকে কস্ট দিতে চাইনা আবার আমার ভালবাসার মানুস কেও কস্ট দিতে চাইনা।এখন আমি কি করব?
27 অক্টোবর 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাহাদি vai (9 পয়েন্ট)
4 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসতাম যখন আমি ক্লাস ১০ এ পরতাম। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মেয়েটিকে ভালবেসিছি কিন্তু কোন দিন মেয়ের কাছ থেকে সাড়া পাইনি, পরে জানতে পারলাম মেয়েটি তারছে ১ বছরের জুনিয়র এক ছেলের সাথে প্রেম করত, এটা জানতে পেরে আমি তাকে ভুলে যায়, এবং আমি ২০১৫ সালে অন্য আরেকটি মেয়ের সাথে প্রেম করি, ওই মেয়ে ও আমাকে ভালবাসত, কিন্তু কিছুদিন আগে ওর বিয়ে হয়ে যায়, আমাকে ও বিয়ের কথা বলছিল কিন্তু আমি রাজি হইনি, কিন্তু এখন আমি আগে যে মেয়েটিকে ভালবাসতাম ওই মেয়েটিকে বিয়ে করারা জন্যে আমার ফ্যামিলি আর ওই মেয়ের ফ্যামিলি বলতাছে, এটা ও শুনলাম যে ওই মেয়ে ও আমাকে বিয়ে করতে রাজি আছে, এখন আমি কি এই মেয়েটিকে বিয়ে করতে পারি?
05 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন RanaAhmed.gsm (-1 পয়েন্ট)

299,679 টি প্রশ্ন

387,423 টি উত্তর

117,081 টি মন্তব্য

165,321 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...