বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
204 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (47 পয়েন্ট)
কয়েক দিন আগে আমার ভাত খাওয়ার সময় গালে কামড় লাগে এবং ক্ষতের সৃষ্টি হয়। বর্তমানে ঐ স্থানে সাদা ঘা এর মত দেখাচ্ছে অবশ্য ঘা নয়। এবং প্রচুর ব্যাথা করে। এখন ভাত খেতে কষ্ট হয়। দাত ব্রাশ করতে গেলে ব্যাথা করে। খুব কষ্টে আছি ভাই। কি করলে আমি এ থেকে মুক্তি পেতে পারি? দয়া করে উত্তর দিলে কৃতজ্ঞ থাকব।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,019 পয়েন্ট)
আপনি একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মত ঔষধ বা কাজ করুন,তবে আশে পাশে হোমিও বা এলোপ্যাথিক ডাক্তরকে আপনার সমস্যার কথা বলে চিকিৎসা নেন! আশা করি বিপদ মুক্ত হবেন! ধন্যবাদ
0 টি পছন্দ
করেছেন (73 পয়েন্ট)
যদি এই সমস্যা দু-তিন সপ্তাহ স্থায়ী হয়, তখন ডাক্তারের পরামর্শ নিতে হবে।মুখের এ সমস্যায় ঝাল কোনো খাবার খেলেই যন্ত্রণা বেড়ে যায়। এ সমস্যা থেকে মুক্তি পেতে স্বাস্থ্যকর খাবার খাওয়া খুব জরুরি। যেমন- সব ধরণের দেশীয় ফল, শাকসবজি, দুধ, মাছ এবং চর্বি ছাড়া মাংস। এসব খাবারে প্রচুর পরিমাণ জিঙ্ক, ভিটামিন ও আয়রন থাকায় মুখের ঘা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। রিবোফ্লাভিন ট্যাবলেট চুষে খেলে ঘায়ে উপশম হয়। ব্যথা বেশি হলে প্যারাসিটামল খাওয়া যেতে পারে। ঘা হলে যা করণীয় - লবণ-পানি দিয়ে বারবার কুলি করুন। - মেডিকেটেড মাউথওয়াশ বা অ্যান্টিসেপটিক জেল ব্যবহার করতে পারেন। - মাড়িতে প্লাক জমলে তা অবশ্যই পরিষ্কার করতে হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
22 জানুয়ারি 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুন সুর (0 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
25 ডিসেম্বর 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kobir khan (1 পয়েন্ট )
1 উত্তর
28 জুলাই 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন এম এইচ আর্ট (38 পয়েন্ট)

294,300 টি প্রশ্ন

380,931 টি উত্তর

115,169 টি মন্তব্য

161,645 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...