বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
365 জন দেখেছেন
"ফল" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
একটি হাসের ডিমে দুটি কুসুম খাওয়া যাবে?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (21,437 পয়েন্ট)

এতে পুষ্টির পরিমান বেশি খাওয়া যাবে।

করেছেন (5 পয়েন্ট)

 ইয়াকুব আলি ভাই ধন্যবাদ আপনাকে।

করেছেন (21,437 পয়েন্ট)

আপনাকে ও স্বাগতম ভাই.......

0 টি পছন্দ
করেছেন (73 পয়েন্ট)
আপনি দুটি নয় তিনটিও খেতে পারবেন, কিন্তু তা কাঁচা খেতে পারলে অনেক উপকার পাওয়া যায়, তা হলঃ-চর্বিকে দ্রবিভূত করতে পারে এমন ভিটামিনের পরিমাণ ডিমের কুসুমে অনেক বেশি। ভিটামিন এ, ডি, ই, আর কে-তে পরিপূর্ণ ডিমের কুসুম। দেহের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ভিটামিন বি৬ ও বি১২'র ঘাটতিতে অনেকেই ভুগে থাকেন, যা পূরণ করতে পারে ডিমের কুসুম। এছাড়া ক্যালসিয়াম, জিঙ্ক, প্রয়োজনীয় হরমোন-ভিটামিন ডি- নিউরোট্রান্সমিটার (স্নায়ুকেন্দ্রিক এক ধরনের রাসায়নিক উপাদান) তৈরিতে গুরুত্বপূর্ণ কোলেস্টেরল, ওমেগা-থ্রি ডিএইচএ'র মতো গুরুত্বপূর্ণ ফ্যাটি এসিড তো প্রচুর পরিমাণে রয়েছেই; যকৃত, মস্তিষ্ক আর ত্বকের জন্য ভীষণ উপকারী লেসিথিনেরও দারুণ উৎস ডিমের কুসুম।
করেছেন (5 পয়েন্ট)

মেহেদি ভাই আপনাকে ধন্যবাদ।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
19 ডিসেম্বর 2018 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন মনোয়ার হোসেন বাদল (407 পয়েন্ট)
2 টি উত্তর
03 ফেব্রুয়ারি 2016 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন গোবিন্দ সূত্রধর (219 পয়েন্ট)

294,511 টি প্রশ্ন

381,190 টি উত্তর

115,241 টি মন্তব্য

161,794 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...