বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
572 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (0 পয়েন্ট)

1 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (14,179 পয়েন্ট)
কম্পিউটারের ৩০টি যন্ত্রপাতি/উপকরনের নাম নিচে দেওয়া হলঃ ১) মনিটর ২) পিসি ৩) মাদার বোর্ড ৪) পাওয়ার সাপ্লাই ৫) র্যাম ৬) প্রসেসর ৭) গ্রাফিক্স কার্ড ৮) রম ৯) হার্ডডিক্স ১০) পাওয়ার ক্যাবল ১১) মনিটারিং ক্যাবল ১২) USB ক্যাবল ১৩) মাউস ১৪) DVD রাইটার ১৫) মাউস প্যাড ১৬) হেড ফোন ১৭) বক্স/ স্পিকার ১৮) প্লটার ১৯) কার্ড রিডার ২০) একটি UPS ২১) ওয়াই ফাই রাউটার ২২) টিভি কার্ড ২৩) প্রিন্টার ২৪) স্কানার ২৫) ওয়েব ক্যামেরা ২৬) পেন ড্রাইভ ২৭) পোজেক্টর ২৮) সংযোগ ক্যাবল ২৯) মডেম ৩০) কি বোর্ড বিঃদ্রঃ এখানে অনেক গুলো যন্ত্রের নাম দেওয়া হয়ে, সকল ব্যাবহার কারি এখানের সকল যন্ত্রাংশ ব্যাবহার করেন না। কিছু আবশ্যিক যন্ত্রাংশ হলে ই কম্পিউটার ব্যাবহার করা যায় এর জন্য উপরোক্ত ৩০টি যন্ত্রাংশই প্রয়োজন পড়ে না।
জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।
করেছেন (14,179 পয়েন্ট)
কম্পিউটারের যন্ত্রেরর নাম নিচে দেওয়া হলঃ ১) মনিটর ২) পিসি ৩) মাদার বোর্ড ৪) পাওয়ার সাপ্লাই ৫) র্যাম ৬) প্রসেসর ৭) গ্রাফিক্স কার্ড ৮) রম ৯) হার্ডডিক্স ১০) মাউস ১১) DVD রাইটার ১২) প্লটার ১৩) কি বোর্ড কম্পিউটারের উপকরনের নাম নিচে দেওয়া হলঃ ১) মডেম ২) কার্ড রিডার ৩) U.P.S বা I.P.S. ৪) পাওয়ার ক্যাবল ৫) মনিটারিং ক্যাবল ৬) টিভি কার্ড ৭) স্পিকার ৮) হেড ফোন ৯) মাউস প্যাড ১০) প্রিন্টার ১১) ওয়েব ক্যামেরা ১২) ওয়াইফাই রাউটার ১৩) পোজেক্টর ১৪) স্কানার ১৫) পেনড্রাইভ ১৬) সংযোগ ক্যাবল ১৭) USB ক্যাবল।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 জুন 2015 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন কার্তিক রাজ (8 পয়েন্ট)
1 উত্তর

299,310 টি প্রশ্ন

386,968 টি উত্তর

116,925 টি মন্তব্য

165,025 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...