16,375 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (6,525 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (6,525 পয়েন্ট)

#9 ঘরোয়া রূপচর্চার টিপসঃ বহুমুখী গুণের একটি ঘরোয়া উপাদান হলো বেকিং সোডা। সাধারণত এটি রান্না এবং পরিষ্কারের কাজে ব্যবহৃত হয়। এ ছাড়া ত্বকের যত্নেও এটি বিভিন্নভাবে ব্যবহার করা হয়। বেকিং সোডা ব্যবহার করে চোখের নিচের কালো দাগ দূর করা যায়।  দুশ্চিন্তা, অবসন্নতা, ঘুমের অসুবিধা, মানসিক চাপ ইত্যাদি কারণে চোখ ক্লান্ত দেখায় আর চোখের নিচে কালো দাগ পড়ে । তবে বেকিং সোডা দিয়ে তৈরি একটি মাস্ক ব্যবহার করে দ্রুত চোখের এই ক্লান্তি ভাব, কালো দাগ দূর করা যায়।

প্রণালি 

  
এক গ্লাস উষ্ণ গরম পানিতে এক টেবিল চামচ বেকিং সোডা মেশান। ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন। এরপর তুলার প্যাড মিশ্রণের মধ্যে ভেজান এবং চোখের নিচে মাখুন। আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা এভাবে রাখুন। এর পর ধুয়ে ফেলুন। এবার জায়গাটিতে ময়েশ্চারাইজার দিন। কতটা সতেজ লাগছে এখন, নিজেই দেখে নিন !


মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
5 টি উত্তর
1 উত্তর

228,962 টি প্রশ্ন

293,383 টি উত্তর

81,044 টি মন্তব্য

114,708 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. মোঃ খোকন মিয়া

    648 পয়েন্টস

  2. Samiul islam Sagor

    628 পয়েন্টস

  3. আল আমিন ভাই

    618 পয়েন্টস

  4. Sabirul Islam

    613 পয়েন্টস

  5. মো: বোরহান হোসেন

    600 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...