375 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর

7 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (21,404 পয়েন্ট)

ভালবাসা চারটি অক্ষরের একট মিষ্টি মধুর নাম। একটি হৃদয়ের আশা কিছু ত্যাগ করা কিছু গ্রহন করা। কিছু পাওয়া এবং কিছু হারানো। অফুরন্ত আনন্দ ও দুঃখ। ভালবাসা জীবনকে পুর্ন করে ; হাঁসায় এবং কাঁদায়। ভালবাসা হৃদয়ের অস্তিত্বকে বলে দেয় জীবন ভালবাসার জন্যই এবং ভালবাসা বলে দেয় মনের কথা। ভালবাসা হচ্ছে না বলা কিছু কথা। হৃদয়ের যন্ত্রনা। বুকের ভিতর একটি গোপন ব্যাথা। পাথরের বুকে ফুল ফুটানোর আশায় পথচেয়ে থাকা। অলস দুপুরে দিবাস্বপ্ন ; রাতে আকাশের পানে চেয়ে প্রিয় মুখ মনে করে ক’ফোঁটা অশ্রু ঝরে পড়া; আর তাকে দেয়া লাল গোলাপ।

করেছেন (321 পয়েন্ট)
ভাই কোন ধরনের ভালবাসার কথা বুঝাইলেন।প্রশ্নকারী কোন ধরনের ভালবাসার কথা বুঝতে চাইছে?
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,594 পয়েন্ট)

আমার মতে ভালবাসা বলতে মুলত বলতে বুঝায়। বিশ্বাস

দুজন দুজনাকে বিশ্বাস করাই হলো ভালোবাসা।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,329 পয়েন্ট)
ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। বিশেষ কোন মানুষের জন্য স্নেহের শক্তিশালী বহিঃপ্রকাশ হচ্ছে ভালোবাসা। তবুও ভালোবাসাকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ভাগ করা যায়। আবেগধর্মী ভালোবাসা সাধারণত গভীর হয়,বিশেষ কারো সাথে নিজের সকল মানবীয় অনুভূতি ভাগ করে নেয়া, এমনকি শরীরের ব্যাপারটাও এই ধরনের ভালোবাসা থেকে পৃথক করা যায়না। ভালোবাসা বিভিন্ন রকম হতে পারে, যেমন: নিস্কাম ভালোবাসা, ধর্মীয় ভালোবাসা, আত্মীয়দের প্রতি ভালোবাসা ইত্যাদি। আরো সঠিকভাবে বলতে গেলে, যে কোনো ব্যক্তি বা বস্তুর প্রতি অতিরিক্ত স্নেহ প্রায় সময় খুবই আনন্দদায়ক হতে পারে…এমনকি কোন কাজ কিংবা খাদ্যের প্রতিও। আর এটাই অতি আনন্দদায়ক অনুভূতিই হলো ভালোবাসা।

মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (73 পয়েন্ট)
কারো জন্য যদি মন খারাপ হয় কাউকে যদি সবসময় ফিল করা হয় কারো সাথে ভাবনার মিল মনের মিল কাউকে সব সময় মনে পড়া এই রকম যদি কিছু হয় তাকেই ভালবাসা বুঝায়.......
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,563 পয়েন্ট)
আমার মতে প্রেমিকা কে ভালবাসা হলো । দুজনদুজনের প্রতি অঘাত বিশ্বাস স্থাপন করা । ভালোবাসা শুধু প্রেমিকা অথবা লাভার কে ভালবাসা না । মা বাবা কে ভালবাসা ভাইবোনের প্রতি ভালবাসা তাই হলো ভালবাসা
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (0 পয়েন্ট)
ভালোবাসা হলো দুই জনের মধ্যেকার সম্পর্ককে বলে
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (599 পয়েন্ট)
যে কারনে কাউকে না দেখলে মন খারাপ হয়। যে ককারনে কাউকে দেখতে ভালো লাগে। যে কারনে কারো কোলে মাথা রেখে শুতে ভালোলাগে।যে কারনে কারো মখে হাশি দেখলে আপনার ভালো লাগে সেই অদৃশ্য কারন টাকেই বলে ভালোবাসা।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
11 এপ্রিল 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mustofa (8 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
25 ফেব্রুয়ারি 2016 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন জামিল হোসেন (-15 পয়েন্ট)
1 উত্তর
28 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন জামিল হোসেন (-15 পয়েন্ট)

276,985 টি প্রশ্ন

360,543 টি উত্তর

107,753 টি মন্তব্য

148,329 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...