1,324 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (172 পয়েন্ট)

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (16 পয়েন্ট)
everyday toothpaste use koren
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (16 পয়েন্ট)
নিম পাতা বেটে পেস্ট তৈরী করে ব্যাবহার করুন
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (25 পয়েন্ট)
ব্রনের দাগ দূর করার জন্য সম্প্রতি আবষ্কৃত হয়েছে, লবঙ্গ গুড়া করে তা দিয়ে পেস্ট তৈরী করে নিয়মিত লাগালে ভাল ফল পাওয়া যায়। নিয়মিত ব্যবহারে ব্রণ ও দাগ দুই দূর হয়ে যায়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (80 পয়েন্ট)
প্রাকৃতিক মধু একটি প্রাকৃতিক অ্যান্টিসেপটিক। ব্রণের প্রকোপ কমাতে ও দাগ দূর করতে এর জুড়ি নেই। মুখ ভালো করে পরিষ্কার করে নিন খুব হাল্কা ফেসওয়াশ দিয়ে। ত্বকের জন্য রাসায়নিক পদার্থ ব্যবহার করার চাইতে অনেক ভালো প্রাকৃতিক উপাদান ব্যবহার করা। আর ত্বকের কালচে দাগ দূর করতে মধু ব্যবহার করা যায়। প্রতিরাতে তুলার নরম বল নিমপাতা সেদ্ধ পানিতে ভিজিয়ে মুখে লাগাতে হবে। এতে ব্রণ, ক্ষত চিহ্ন, মুখের কালো দাগ দূর হবে।

গরম মশলার একটি উপাদান লবঙ্গ। এটি ব্রণ দূর করার পাশাপাশি দূর করে ব্রণের দাগও।
ব্রণের উপর লবঙ্গ বাটা ২০ থেকে ২৫ মিনিট লাগিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্রণের ক্ষত স্থানে দাগ হবে না। সপ্তাহে একবার লবঙ্গ বাটা ত্বকে লাগালে ত্বকে ব্রণ উঠবে না।
এছাড়া, চন্দনের গুঁড়ার সঙ্গে লবঙ্গ বাটা লাগালে ত্বকের বিভিন্ন সমস্যা দূর হয়।

প্রতিরাতে ভালো ভাবে মুখ ধূয়ে Betnovate - N ক্রিম একটু করে দাগের উপর লাগাবেনI ৭ দিনের মাঝে দাগ হালকা হয়ে চলে যাবে. গেরান্টি দিয়ে বলছি I একটা ব্যপার মনে রাখতে হবে শুধু রাতে ব্যবহার করবেন I sun light এ দিলে সমস্যা হবে I
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
3 টি উত্তর
02 অক্টোবর 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন এম এইচ হেলাল উদ্দিন (3 পয়েন্ট)
2 টি উত্তর
10 সেপ্টেম্বর 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mehedi Hasan Niloy (4 পয়েন্ট)

282,659 টি প্রশ্ন

366,919 টি উত্তর

110,463 টি মন্তব্য

152,395 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...