বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
360 জন দেখেছেন
"নবী-রাসূল" বিভাগে করেছেন (53 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,761 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ইমাম হাসান (রাঃ.) তৃতীয় হিজরীর ১৫ই রমজান মদিনায় জন্মগ্রহণ করেন। ৭ বছর পর্যন্ত তাঁর নানা হযরত মুহাম্মাদ (স.) এর সান্নিধ্য লাভের পর পিতার সাথে ছিলেন প্রায় ৩০ বছর। আমিরুল মু'মিনীন আলী (রা.) এর শাহাদাতের পর ১০ বছর যাবত ইমামতের দায়িত্ব পালন করেন এবং ৫০ হিজরীর ২৮শে সফর ৪৭ বছর বয়সে জো'দা বিনতে আশয়াস বিন কায়েস কর্তৃক বিষপ্রয়োগে শাহাদাত বরণ করেন। অন্যদিকে চতুর্থ হিজরির ৩ শা’বান মাসে (৮ জানুয়ারি ৬২৬ইং) ঈমাম হুসাইন রাঃ জন্ম গ্রহন করেন এবং হযরত ইমাম হোসাইন বিন আলী (রা.) ৬১ হিজরীর ১০ই মুহাররম পবিত্র আশুরার দিনে ইরাকের কারবালা প্রান্তরে শাহাদাত বরণ করেন।
আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 এপ্রিল 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিপুল রায় (25,539 পয়েন্ট)

321,137 টি প্রশ্ন

411,292 টি উত্তর

127,297 টি মন্তব্য

177,032 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...