বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,106 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (20 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (21,525 পয়েন্ট)

বীর্যের রং সাধারণত সাদা হলুদে-বাদামি

 বর্ণের হয়ে থাকে। আর প্রসাবের বেলায়

পানি কম খাওয়ার কারনে এমনটি হতে পারে। দ্বিতীয় টি হতে পারে জন্ডিসের কারনে, জন্ডিস হলে বিশ্রামের ও প্রয়োজন আছে। তবে দুটোর চিকিৎসার ক্ষেত্রেই প্রচুর পরিমাণ পানি পান করতে হবে। তরল খাবার বেশি খাবেন, যেমন বিশুদ্ধ পানি আখের রস, গুড়, বাসায় তৈরিকৃত ফলের জুস, স্যালাইন ইত্যাদি, আর এ ক্ষেত্রে পানি পানের বিকল্প অপরিসীম।

0 টি পছন্দ
করেছেন (3,186 পয়েন্ট)
হেপাটাইটিস এ, বি, সি, ডি এবং ই ভাইরাসের সংক্রমণে যকৃতে প্রদাহ সৃষ্টি হলে প্রসাব ও বীর্য হলুদ হয় এটি কোন রোগ নয় তাই এর ভাল চিকিসাৎ নেই, কিছু নিয়ম নীতি মেনে চললে এটি সমাধান করা সম্ভব। ১.রাস্তার পাশে থেকে কিছু কিনে না খাওয়া। ২.অতিরিক্ত পানি পান করা। ৩.টাটকা শাকসব্জী খাওয়া ৪.প্রচুর পরিমান মৌসুমী ফল খাওয়া। ৫.আখের রস, বা যে কোন শরবৎ খাওয়া। ৬.নিয়মিত ঘুম। ৮.নিয়মিত গোসল ৯.পরিষ্কার পরিছন্ন থাকার মাধ্যমো এই সমস্যা দূর করা সম্ভব।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
11 ডিসেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন DaZZling Dews (465 পয়েন্ট)

304,463 টি প্রশ্ন

393,160 টি উত্তর

119,608 টি মন্তব্য

168,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...