বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
318 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমি জানতে চাইছিলাম,৫ ওয়াক্ত নামাজের কোন নামজে কয় রাকাত নামাজ পড়তে হয়,এবং তা কি কি, ? মানে,সুন্নাত কয় রাকাত,ফরয,নফল কয় রাকাত।? আর এগুলা কোনটার পর কোনটা আদায় করতে হয়। যদি কেউ সহীহ শুদ্ধ ভাবে বলে দিতেন,তাহলে খুব উপক্ক্রিত হতাম।
করেছেন (21,532 পয়েন্ট)

এতো গুলো প্রশ্নের উত্তর একসাথে দেয়া

দুষ্কর, আপনি একটা নামাজ শিক্ষার বই

নিয়ে বিস্তারিত যানতে পারবেন।


2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (105 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আশা করি ছবিটা দেখে বুজতে পারবেন,,,

এখানে আছর এবং এশার ফরজের পূর্বে ৪ রাকাত করে সুন্নাত বাদ দেওয়া হয়েছে, আপনি চাইলে সেটা পড়তে পারেন আর না পড়লেও কোনো সমস্যা নেই,,image

করেছেন (18,123 পয়েন্ট)

এখানে নফল অনুল্লিখিত, নফলগুলো বলে দিন।

0 টি পছন্দ
করেছেন (8,332 পয়েন্ট)
ফজর-৪রাকাত (২রাকাত সুন্নত,২রাকাত ফরজ) যোহর-১২রাকাত (৪রাকাত সুন্নত,৪রাকাত ফরজ,২রাকাত সুন্নত,২রাকাত নফল) আসর-৮রাকাত (৪রাকাত সুন্নত,৪রাকাত ফরজ) মাগরিব-৭রাকাত (৩রাকাত ফরজ,২রাকাত সুন্নত,২রাকাত নফল) এশা-১৫রাকাত (৪রাকাত সুন্নত,৪রাকাত ফরজ,২রাকাত সুন্নত,২রাকাত নফল,৩রাকাত বিতর) যেভাবে লিখছি,ঠিক ওইভাবে ফরজ, সুন্নত,নফল,বিতর আদায় করবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

306,782 টি প্রশ্ন

395,669 টি উত্তর

120,826 টি মন্তব্য

169,993 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...