বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,963 জন দেখেছেন
"জাতীয় বিশ্ববিদ্যালয়" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
ভাই,আমি ২০০৯ সালে এস,এস,সি পাশ,(রেজাল্ট:৪.৩১, বিজ্ঞান), ২০১৩ সালে এইচ,এস,সি পাশ,( রেজাল্ট:৩.৫০, বিজ্ঞান) তারপরে ২০১৪ সালের আগষ্ট মাসে একটা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে CSE তে ভর্তি হই। কিন্তু আর্থিক অসুবিধার কারনে আমার বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়া আর সম্ভব হচ্ছে না।আমার তিন মাস পরে সেকেন্ড ইয়ার শেষ হবে।কিন্তু পারিবারিক কারনে এখানে পড়া আর হচ্ছে না।আমাকে একটা পার্ট টাইম জব করে চলতে হয়, যার জন্য আমি কিছু পপরীক্ষা দিতে পারি নাই। এমতবস্থায় আমি কি করবো? আমার বয়স এখন ২৪ বছর ২ মাস।আমার পড়ালেখা করার খুব ইচ্ছা।এখন কোথাও কি আমি পড়তে পারবে? আমি শুনছি প্রাইভেট ডিগ্রী নাকি পড়া যাবে? আমার প্রশ্ন হচ্ছে, প্রাইভেট ডিগ্রীর মান কেমন? এটা দিয়ে কোন সরকারি চাকরি করা যাবে কি? সবশেষে, আমার প্রাইভেট ডিগ্রী পড়া কি ভাল হবে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,758 পয়েন্ট)

অনিয়মিত ছাত্র হিসাবে ডিগ্রী করাকে মূলত প্রাইভেট ডিগ্রী বলে। সার্টিফিকেটের মান একই।ডিগ্রী যদি আপনার এইজ লিমিটের মধ্যে শেষ করতে পারেন তবে সরকারি চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রাইভেট ডিগ্রী ছাড়াও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রী করার সুযোগ রয়েছে।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
15 জুন 2016 "জাতীয় বিশ্ববিদ্যালয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন (13 পয়েন্ট) কোনটার মান কেমন?
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
16 মার্চ 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন জিএম (11 পয়েন্ট)

304,463 টি প্রশ্ন

393,160 টি উত্তর

119,608 টি মন্তব্য

168,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...