বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
146 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (15 পয়েন্ট)
আমি psc, jsc o ssc তে বিজ্ঞান শাখা থেকে A+ পেয়েছি।কলেজে পড়ানোর মতো , আমার মার টাকা নেই।আমি এখন কি করব।কলেজে পড়বো না জব করবো।জব করে বিজ্ঞান শাখা নি য়ে কি পড়তে পাড়বো, না change করবো। কিছু বুজতে পারতেছি না। প্লয কেও জানাবেন।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,994 পয়েন্ট)
আপনি জব করে ঠিকমত লেখাপড়া চালানো অনেক কষ্টকর হয়ে যাবে। তারচেয়ে ভালো হবে আপনি কয়েকটা প্রাইভেট পড়ানো শুরু করে দেন তাহলে পড়াশোনা তেমন ব্যাঘাত ঘটবেনা ।
0 টি পছন্দ
করেছেন (8,758 পয়েন্ট)

আপনার রেজাল্ট খুবই ভালো।আপনাকে অবশ্যই সামনে এগিয়ে যেতে হবে।কোনভাবেই পড়ালেখা বন্ধ করবেন না।টাকার জন্য পড়ালেখা বন্ধ হবে না।আপনি কলেজে ভর্তি হয়ে যান।সায়েন্স নিয়েই পড়বেন।এইচএসসি শেষ করার পর যদি পাবলিক বিশ্ববিদ্যালয় চান্স পান লাইফ চেঞ্জ হয়ে যাবে মাস্ট।তাই কষ্ট করে হলেও এইচএসসি কমপ্লিট করুন।

জব করে পড়ালেখা করতে পারবেন না,পড়ালেখার মারাক্তক হ্যাম্পার হবে।শহর বা গ্রাম যেখানেই অবস্হান করুন কয়েকটা টিউশনি ম্যানেজ করুন।টাকা অল্প হোক সমস্যা নেই,আপাতত একটা হলেও শুরু করুন।আবার গ্রামে হলে মাল্টিপারপাস টাইপের প্রতিষ্ঠান গুলোতে ফিল্ড ওয়ার্কের কাজ করতে পারেন কিনা দেখুন।কাজটি বিকালে হলে ভালো হবে।

কলেজে ভর্তি হয়ে অধ্যক্ষ বরাবর বিনা বেতনে অধ্যায়নের জন্য আবেদন করবেন।আমি নিশ্চিত আপনি এই সুবিধা পাবেন।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

306,781 টি প্রশ্ন

395,666 টি উত্তর

120,826 টি মন্তব্য

169,993 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...