বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
372 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (38 পয়েন্ট)
১৩-০৬-১৬ তারিখ বিকেলে দুর্ঘটনায় আমার বাম হাতের ২টা আঙুলের নখের গোড়ার দিক থেকে সামান্য মাংস উঠে যায়। সরকারি হাসপাতালের ডাক্তার x ray. রিপোট দেখে হাড্ডি ঠিক আছে বলেছে। ড্রেসিং+১টা আঙুলে সেলাই. এবং ওষুধ [ flucox 500, kilbac 500 ] দিয়েছে। ঔষধ খাচ্ছি কিন্তু যে আঙুলটায় সেলাই দিয়েছে ওটাতে খুব ব্যথা করছে। কি করব এখন?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,726 পয়েন্ট)

বিশ্রাম ছাড়া এখন আপনার আর

কিছু করার নেই। যা করার আপনার

ওষুধটি করবে। এরকম ব্যাথা হবে

এটা সাভাবিক ব্যাপার। নতুন চোট লেগেছে

তাই এমন ব্যাথা করবে কিছুক্ষন।

করনীয়ঃ

→শুয়ে গান শুনুন,

→ঘুমানোর চেষ্টা করুন,

→একান্তই ঘুম না আসলে

মেডিটেশন এর গান গুলা শুনুন।

19 জুন 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (38 পয়েন্ট) [আগের প্রশ্ন সম্পর্কিত] আমার শরির আসলে খুব কাচা মানে, কাটা ক্ষত শুকাতে অনেক বেশি সময় লাগে। ১৩-০৬-১৬ তারিখ এক্সিডেন্টের ঘা এখনো সারেনি। Cefuroxime 500+ Flucox 500 খাচ্ছি। ডাক্তার কোন মলম লেখেননি। আমার প্রশ্ন হলো এ ওষুধগুলোর পাশাপাশি যদি Bactrocin (ব্যাকট্রসিন) মলম ব্যাবহার করি তা ঠিক হবে কিনা? বা অন্য কোন ওষুধ আছে কিনা? আন্তরিক জবাব চাই প্লীজ … আমি একজন ছাত্র। মোটামুটি গরিব বলা যায় এই ৬দিনে চিকিৎসায় আমার ৩৩০০ টাকারও বেশি খরচ গেছে। সারাদিন বাসায় পড়ে থাকতে হচ্ছে। আমার টিউশনি চলে যাওয়ার অবস্থা। দয়া করে কেউ কার্যকরী কোন পরামর্শ দিন যাতে তাড়াতাড়ি সুস্থ হই। ধন্যবাদ।?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জুন 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন zihadul islam (38 পয়েন্ট)
2 টি উত্তর

306,787 টি প্রশ্ন

395,674 টি উত্তর

120,826 টি মন্তব্য

169,993 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...