বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
257 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,758 পয়েন্ট)

হেরোডোটাস ছিলেন একজন প্রাচীন গ্রিক দার্শনিক, যিনি জন্মগ্রহণ করেছিলেন হালিকারনাসাস,কারিয়-তে (বর্তমান দিনের বোদরামতুরষ্ক)। তিনি ছিলেন খ্রিস্টপূর্ব ৫ম শতাব্দি্র মানুষ (আনুমানিক খ্রিস্টপূর্ব ৪৮৪ – আনুমানিক খ্রিস্টপূর্ব ৪২৫)। তাঁকে ইতিহাসের জনক হিসেবে সম্মান দেয়া হয়, কারন তিনিই প্রথম পদ্ধতিগতভাবে ঐতিহাসিক উপাদান সংগ্রহ করেছিলেন।

আল মাসুদি,যার জন্ম ৮৯৬ খ্রিস্টাব্দ, বাগদাদ, মৃত্যু সেপ্টেম্বর ৯৫৬ খ্রিস্টাব্দ,কায়রো, মিশর। তিনি ছিলেন একজন মুসলিম ইতিহাসবিদ। আরবের ইতিজাস রচনায় উল্লেখযোগ্য ীবদানের জন্য তাকে আরবের হেরোডোটাস বলা হয়।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 অগাস্ট 2016 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ruhin (11 পয়েন্ট)

306,783 টি প্রশ্ন

395,668 টি উত্তর

120,826 টি মন্তব্য

169,993 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...