বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,872 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (33 পয়েন্ট)

আমার একটা Student অ্যাকাউন্ট আছে কিন্তু ঐটাতে নাকি ২০,০০০ টাকার বেশি লেনদেন করা যাবে না। তাই এখন কোন টাইপের অ্যাকাউন্ট ওপেন করলে ভালো হবে।

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,758 পয়েন্ট)

আপনি যদি ব্যবসায়ি হয়ে থাকেন তবে চলতি হিসাব বা কারেন্ট অ্যাকাউন্ট করতে পারবেন।দিনে আনলিমিটেড জমা ও উত্তোলন করতে পারবেন।আর ব্যবসায়ি না হলে সঞ্চয়ী হিসাব বা সেভিংস অ্যাকাউন্ট করুন।যত খুশি জমা ও উত্তোলন করতে পারবেন। জমা দেয়ার ক্ষেত্রে কোন লিমিটেশন নেই তবে দিনে সম্ভবত একবারের বেশি উত্তোলন করতে পারবেন না।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
করেছেন (33 পয়েন্ট)

না। আমি ব্যবসায়ী না। আমি আসলে জানতে চাচ্ছিলাম লেনদেন করার ক্ষেত্রে কোন টাইপের অ্যাকাউন্ট হলে ভালো হয় যেমন ধরুন আমার আজকে ৫ লক্ষ টাকা লাগবে। বা একই দিনে বিদেশ থেকে আমার অ্যাকাউন্টে কয়েক লাখ টাকা আসবে। অর্থাৎ লেনদেন করার ক্ষেত্রে কোন রকম রেস্ট্রিকশন থাকবে না। আমি আসলে ফ্রিল্যান্সিং করি। এর জন্য অ্যাকাউন্ট করতে চাচ্ছি কারণ স্টুডেন্ট অ্যাকাউন্টে অনেক ঝামেলা আছে।

করেছেন (8,758 পয়েন্ট)

সমস্যা নেই,সেভিংস অ্যাকাউন্ট খুলুন।জমার ক্ষেত্রে কোন লিমিট নেই তবে উত্তোলনের ক্ষেত্রে সম্ভবত একসাথে ৫ লাখের বেশি তোলা যায় না।

করেছেন (33 পয়েন্ট)
তাহলে মনে হয় সেভিং অ্যাকাউন্ট-ই ভালো হবে। আর সেভিংস অ্যাকাউন্ট দিয়ে কি অনলাইনে যতখুশি তত Transcation করা যাবে? কারণ স্টুডেন্ট অ্যাকাউন্টে ০৫ বারের বেশি অনলাইনে Transcation করা যায় না। আর একদিনে ০৫ লাখের বেশি টাকা উত্তোলন করা যায় না এই ব্যাপারে কি আপনি নিশ্চিত? কারণ ইসলামী ব্যাংকের সেভিং অ্যাকাউন্ট দিয়ে একদিনে ১০ লাখ টাকাও তোলা যায়।
করেছেন (8,758 পয়েন্ট)

ট্রানজেকশন বলতে আপনাকে আবারো বলছি দিনে যতবার খুশি টাকা জমা দেয়া যাবে কিন্তু উত্তোলন করা যাবে একবার।আর উত্তোলন সমম্ভবত একবারে ৫ লাখের বেশি করা যায় না।

আর কিছু জানার থাকলে মন্তব্য করুন।

+1 টি পছন্দ
করেছেন (195 পয়েন্ট)
আপনি Dutch bangla bank এ কারেন্ট খুলুন এবং আনলিমিটেড লেন দেন করুন....আপনি Dutch bangla bank এজেন্ট ব্যাংকিং এ একটা একাউন্ট খুলে ফি লেন দেন করুন.... আমি Dutch bangla bank চাকরি করি
করেছেন (8,758 পয়েন্ট)

ও তাই,আমি মনে করছিলাম আপনি জুনিয়র বা সিনিয়র অফিসার পদে আছেন কিনা।।যদি তাই হতো তবে কিছু হেল্প পাওয়ার আশা করছিলাম।

করেছেন (33 পয়েন্ট)

আচ্ছা সেভিং অ্যাকাউন্টে প্রথম অবস্থায় কত টাকা রাখতে হয়। আর Yearly কত চার্জ করে। আর প্রতিবার বুথ থেকে টাকা উত্তোলন করতে কোন চার্জ করে?

করেছেন (195 পয়েন্ট)
আচ্ছ ভাইয়া আপনি কি কোটি কোটি টাকা লেনদেন কৱবেন
করেছেন (195 পয়েন্ট)
বলেন কি হেল্প কৱতে হবে
করেছেন (33 পয়েন্ট)

এইটা কেমন প্রশ্ন করলেন? বিস্ময়ে মানুষ আসে জানার জন্য আর আপনি এইটা কেমন প্রশ্ন করলেন? আমি এখন হয়ত স্টুডেন্ট। কিন্তু কোটি টাকা যে লেনদেন করতে পারবো না তার নিশ্চয়তা কে দিতে পারে? আল্লাহ্‌ চাইল সব-ই সম্ভব। আর ইনফরমেশন জেনে রাখলে সুবিধা। অন্য কারো হয়ত কাজে লাগতে পারে। 

আপনার বলার দরকার নাই। আমি আগেই কিছুটা জানি। Yearly হয়ত ৩০০-৫০০ টাকা চার্জ করতে পারে। এর বেশি অবশ্যই হবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 মার্চ 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Alif hossain (41 পয়েন্ট)
1 উত্তর
11 সেপ্টেম্বর 2017 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন priyaka (14 পয়েন্ট)

311,581 টি প্রশ্ন

401,195 টি উত্তর

123,166 টি মন্তব্য

172,734 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...