বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
300 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (14 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (21,550 পয়েন্ট)

শিক্ষার মুল উদ্দেশ্য কিন্তু সাটিফিকেট অর্জন

নয়!!

শিক্ষা মানুষের স্বাধীন চিন্তা চেতনার প্রতিপালক, শিক্ষার মূল উদ্দেশ্য ব্যক্তিত্বের বিকাশ,সৃষ্টিশীল বুদ্ধিমত্তার চাষ, সুন্দর চিন্তা চেতনা স্বাধীনচেতা সুস্থ সবল বিবেকের চাষাবাদ ।


<<<সংক্ষেপে>>>

0 টি পছন্দ
করেছেন (7,938 পয়েন্ট)
শিক্ষার মূল উদ্দেশ্য হলো "চরিত্র গঠন, পরিপূর্ণ জীবনের জন্য প্রস্তুতি এবং ভালো দেহ ভালো মন গড়ে তোলা।" শিক্ষার উদ্দেশ্য হবে সুস্থ দেহে সুস্থ মন প্রতিপালনের নীতিমালা আয়ত্বকরণ। জন ডিউই বলেছেন, ‌‍‌‌”শিক্ষার উদ্দেশ্য আত্ম উপলদ্ধি।”এরিস্টোটল বলেছেন : শিক্ষার প্রকৃত উদ্দেশ্যে হলো ধর্মীয় অনুশাসনের অনুমোদিত পবিত্র কার্যক্রমের মাধ্যমে সুখ লাভ করা।
মানিক রাজ জ্ঞানের জন্যই জ্ঞানকে ভালোবাসেন, জ্ঞানের প্রতি রয়েছে অতৃপ্ত তৃষ্ণা আর তাই দীর্ঘদিন যাবত ইন্টারনেটের এর সাহায্য অজানাকে জানার চেষ্টা করেন। নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যকে জানানো ও নিঃস্বার্থভাবে অপরকে সাহায্য করার জন্য বিস্ময় অ্যানসারসকে বেছে নিয়েছেন। বিস্ময় অ্যানসারস এর সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (115 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

মানুষেরর মূল্যবোধ সৃষ্টি করা। কিন্তু সব ক্ষেএে এটা প্রযোজ্য না কারন কথায় আছে অল্প বিদ্যা ভয়ংকর। যারা অল্প বিদ্যা গ্রহন করে তারা অন্যের মূল্যবোধ নষ্ট করতে চায় তাদের জন্য শিক্ষার মূল উদ্দেশ্য আলাদা।

0 টি পছন্দ
করেছেন (1,568 পয়েন্ট)

শিক্ষার্থীদের শিক্ষার মূল উদ্দেশ্য হওয়া উচিত প্রকৃত জ্ঞান অর্জন করা। যে জ্ঞানটাকে সে নিজের এবং অন্যের কল্যানে ব্যয় করতে । আর চেষ্টা করতে হবে ক্লাসে প্রথম হওয়ার, কারণ যে ক্লাসে প্রথম হয় সে জীবনেও প্রথম হওয়ার জন্য একধাপ এগিয়ে যায়।- ধন্যবাদ

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
22 ফেব্রুয়ারি 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন M.Sameer (1,778 পয়েন্ট)
1 উত্তর
20 জুলাই 2018 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saidul Haque (21 পয়েন্ট)

322,788 টি প্রশ্ন

413,319 টি উত্তর

128,074 টি মন্তব্য

177,752 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...