বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
451 জন দেখেছেন
"গ্রাফিক্স ডিজাইন" বিভাগে করেছেন (106 পয়েন্ট)

image

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (18,123 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

ফেসবুকে প্রায়শই কিছু ফটো বা ভিডিও দেখা যায় যেগুলো অস্বাভাবিক বা ভীতিকর। সাধারণ মানুষ বিশেষ করে ১৮ বছরের কম বয়সীরা এসব দেখে অস্বস্তিবোধ করতে পারে। 


এই সমস্যা নিরসনে ফেইসবুক ২০১৪ সালের ডিসেম্বর থেকে অফেন্সিভ Graphic Photo/Video সরাসরি যাতে কারো নিকট প্রদর্শিত না হয় সে পদক্ষেপ নেয়।
এই পরিপ্রেক্ষিতে কেউ কোনো ফটো/ভিডিও সম্পর্কে Report করলে ফেইসবুক টিম তা রিভিউ করে, তাদের টার্মস বিরুদ্ধ হলে সেটি মুছে ফেলা হয়। আর যদি কোনো টার্ম ভঙ্গ না করে তবুও কেউ দেখলে বিরক্ত, ভয় বা অস্বস্তিবোধ করতে পারে তাহলে উপরের মতো ওয়ার্নিং যুক্ত করে দেয়া হয়। ক্ষেত্রবিশেষে এই ওয়ার্নিং শুধুমাত্র ১৮'র কম বয়সীদের জন্য কিংবা সব বয়সীদের জন্যই প্রদর্শিত হয়ে থাকে। এর ফলে কেউ মানসিক প্রস্তুতি নিয়ে নিজ ইচ্ছায় চাইলে দেখতে পারবে অথবা উপেক্ষা করতে পারবে।

এটি কোনো ঐচ্ছিক বিষয় নয়.... আপনি চাইলেই এমনটা করতে পারবেননা।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
13 নভেম্বর 2017 "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অবুঝ মন টু (242 পয়েন্ট)

322,782 টি প্রশ্ন

413,314 টি উত্তর

128,074 টি মন্তব্য

177,751 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...