বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
126 জন দেখেছেন
"বাংলাদেশ" বিভাগে করেছেন (1,212 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,576 পয়েন্ট)

২০১১ সালের আদমশুমারি অনুযায়ী বাংলাদেশে নারী পুরুষের অনুপাত ১০০ঃ১০৩।অর্থাৎ মোট জনসংখ্যার অর্ধেকই নারী।এই অর্ধেক জনসংখ্যাকে বাদ দিয়ে একটি দেশের উন্নতি কখনো সম্ভব নয়।নজরুলের মতে," পৃথিবীতে মহান যা কিছু সৃষ্টা চির কল্যাণকর,অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর"।বাংলাদেশের মত কুসংস্কারাচ্ছন্ন পশ্চাদপদ জাতির উন্নতিতে নারীর অংশগ্রহন নিশ্চিত করে কল্যাণকর কিছু করার জন্য নারীকে অগ্রাধিকার দিয়ে এগিয়ে নিয়ে আনার বিকল্প নেই বলেই আমি মনে করি।

কিন্তু যেদেশে নারী পুরুষের সমান অধিকার বলে চেঁচামেচি করা হয় সেদেশে নারীকে অগ্রাধিকার দেয়াটা আবার হাস্যকর ও লাগে।বিশেষ কিছু ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেয়া যেতে পারে কিন্তু অতিমাত্রায় নয়।যেমন প্রাইমারী শিক্ষক নিয়োগ ৬০%নারী কোটা রয়েছে।এসকল অতিমাত্রায় অগ্রাধিকার বেকার যুবক তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে আমি মনে করি।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
করেছেন (1,212 পয়েন্ট)
হুম। যথেষ্ট বলেছেন। ধন্যবাদ
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
26 নভেম্বর 2017 "অর্থনীতি" বিভাগে জিজ্ঞাসা করেছেন তারেকুল_ইসলাম (9 পয়েন্ট)

294,415 টি প্রশ্ন

381,064 টি উত্তর

115,205 টি মন্তব্য

161,735 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...