বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
162 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4 পয়েন্ট)

আছছা ভাইরা বলেন তো এইযে Wwe Rew যে সকল খেলা হয় তা Orginal নাকি Fake..

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,576 পয়েন্ট)

মঞ্চনাটক বা যাত্রার ক্ষেত্রে যেমন দর্শকদেরকে সামনে রেখে অভিনয় করা হয় তেমনি করে রেসলিং  খেলায় ও পূর্বের রিহারসেলকৃত স্কিপ্ট মঞ্চায়ন করা হয়।এটা নাটক ছাড়া কিছু নয়,আগেই ঠিক করা থাকে কে জয়ী হবে।তাই বলতে পারেন রেসলিং আসল খেলা নয় বরং মেকি।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
0 টি পছন্দ
করেছেন (40 পয়েন্ট)

রেসলিং একটি অসাধারণ মঞ্চ নাটক ছাড়া আর কিছুই না। তবে সাধারণ মঞ্চ নাটকের সাথে এর পার্থক্য হল মঞ্চে রেসলারদের ভুল গুলো সহজেই চোখে পরে আর রেসলিং সারা বিশ্বের মানুষ নানা প্রান্ত থেকে উপভোগ করে।


যেখানে বড় বড় তারকা রেসলাররা লড়াইয়ে জিতে বেশি আয় করে সেখানে কেন একজন রেসলার হেরে যায়?


এটার কারণও খুব স্বাভাবিক। মঞ্চ নাটকের মত এটারও একটা স্ক্রিপ্ট থাকে যাতে বিভিন্ন অভিনেতারা বিভিন্ন চরিত্রে কাজ করে থাকে। যদি একজন রেসলার নিজে জিততে চায় তাহলে সে শীঘ্রই তার চাকরি হারাবে।


রেসলাররা কি সত্যিই আহত হয়?

এটাও লেখকদের স্ক্রিপ্টে থাকা নকল মারামারির আহত হওয়ার এক দৃশ্য ছাড়া আর কিছুই না। মঞ্চটি রেসলারদের জন্য পুরোপুরি সহায়কভাবেই তৈরি করা থাকে। সেই সাথে রেসলারদের জন্য মঞ্চে নানা রকম আহত হওয়ার আর্ট তৈরি করে রাখা হয় যা সত্যিই একটু বিপদজনক। কোন রেসলার যদি সেই আর্ট অনুযায়ী কাজ না করে একটুও ভুল করে তবে সে মারাত্মক ভাবে আহত হতে পারে। তবে কখনই কোন রেসলার তার প্রতিপক্ষকে ইচ্ছে করে আঘাত করে না ঠিক যেমনটি আমরা চলচ্চিত্রে দেখে থাকি। তবে অনেক সময় অনিচ্ছাকৃত ভুলের কারনে প্রতিপক্ষ আঘাতপ্রাপ্ত হয়। এমন একজন রেসলারও পাওয়া যাবে না যে এই মঞ্চে আঘাতপ্রাপ্ত হয়নি। অনেকে বড় ধরনের আঘাত পেয়ে তারা ক্যারিয়ারের ইতি টেনেছেন।


রেসলিং এর সময় যে রক্ত দেখা যায় তা কি আসল?

বেশিরভাগ সময়ই সেগুলো সত্তিকারের রক্ত থাকে। রেসলারদের শরীরে বিভিন্ন জায়গায় এক ধরনের ব্লেড ব্যবহার করা হয়। তবে অনেক সময় অসতর্কতার কারনে শরীরের অন্য অংশ থেকেও রক্ত ঝরে। এছাড়া রেসলিং এর সময় ব্লাড ক্যাপসুল ব্যবহার করা হয়। তবে কখনই রং অথবা সস ব্যবহার করা হয় না।


রেসলাররা কি অবৈধ ড্রাগ গ্রহণ করে?

সব রেসলাররা অবৈধ ড্রাগ বা স্টেরয়েড জাতীয় ঔষধ ব্যবহার করে না। অন্যান্য খেলায় পারদর্শী খেলোয়াড়দের মত রেসলাররাও স্বাভাবিক প্রক্রিয়ায় জিম করে ও হরমোন বৃদ্ধির জন্য চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খাবার খায়। তবে অনেক রেসলার গোপনে ড্রাগ নিয়ে থাকলেও অবাক হওয়ার কিছুই নেই।


রেসলিং মঞ্চে রেসলারদের বান্ধবীরা কি সত্যিই তাদের বান্ধবী?

না, রেসলিং মঞ্চে শুধু মাত্র ফ্যামিলি ড্রামা করার জন্যই রেসলারদের কাছে এ ধরনের সঙ্গিনী পাঠানো হয়। তারাও নানা রকম ভঙ্গির মাধ্যমে রেসলিং কে আরও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করে থাকে।


রেসলিং এ রেফারিরা এত অসহায় থাকে কেন?

অন্যান্য খেলার মত রেসলিং এর রেফারিরা এতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে না এছাড়া তাদের আচরণেও অত্যন্ত অসহায় ভাব প্রকাশ পায়। রেফারিদের এ ধরনের আচরণও নাটকেরই একটা অংশ। রেফারিদের কানে সবসময় একটা হেডফোন লাগানো থাকে। তারা পরিচালকের দেওয়া নির্দেশনা অনুযায়ী রেসলিং পরিচালনা করেন। image

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 ডিসেম্বর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন safayet hossen (9 পয়েন্ট)
1 উত্তর
14 নভেম্বর 2017 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন পিনাক (5 পয়েন্ট)
1 উত্তর
30 মে 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রিফাত৮৩০ (4,079 পয়েন্ট)
1 উত্তর
22 মার্চ 2014 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanmoy Chakrabortty (1,939 পয়েন্ট)

294,633 টি প্রশ্ন

381,332 টি উত্তর

115,295 টি মন্তব্য

161,875 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...