বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
824 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (30 পয়েন্ট)

বর্তমানে অনেক ওয়েবসাইটে অ্যাকাউন্ট করতে গেলে বলে ক্রেডিট কার্ড লাগবে। আবার অনেক যায়গায় দেখি ডেবিট কার্ড এর কথা বলা হয়। আর এসব কার্ড পেতে গেলে কি আমার ব্যাংক এ কোন অ্যাকাউন্ট করা লাগবে? আর লাগলে স্টুডেন্ট অ্যাকাউন্ট দিয়ে কি কার্ড পাওয়া সম্ভব? আর কার্ড গুলোর জন্য কি আমাকে কোন আলাদা মূল্য পরিষদ করতে হবে? আশাকরি খুব তারাতারি উত্তর টা পাবো। ধন্যবাদ।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5 পয়েন্ট)
ডেবিট ও ক্রেডিট কার্ড হল একধরনের ইলেকট্রনিক প্লাস্টিকের কার্ড।নিজের ব্যাংক একাউন্টে জমা থাকলে ডেবিট কার্ড ব্যবহার করা হয়।আর নিজের ব্যাংক একাউন্টে জমা না থাকলে কোনো কিছু কেনাকাটার সময় ক্রেডিট কার্ড ব্যবহার করা হয় যা একধরনের ব্যাংক ঋণ।
0 টি পছন্দ
করেছেন (268 পয়েন্ট)
ডেবিট কার্ড: ১ মে টাকা করবেন | আপনার এ্যাকাউন্টে বা কার্ডে যে পরিমান টাকা থাকবে তার বেশি খরচ বা ব্যবহার করতে পারবেন না | যত টাকা থাকবে তত বেশি খরচ করতে পারবেন | এটা অনেকটা প্রি-পেইড সিমের মত | ক্রেডিট কার্ড: একটি নির্দিষ্ট পরিমান পর্যন্ত ব্যবহার, টাকা উত্তলোন বা ঋন নিতে পারবেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা পরিশোধ করতে হবে | অনেকটা পোস্ট-পেইড সিমের মত |
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
01 জুলাই 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন limon khan (-31 পয়েন্ট)
1 উত্তর
29 অক্টোবর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rony islam505 (2 পয়েন্ট)
1 উত্তর

294,511 টি প্রশ্ন

381,190 টি উত্তর

115,241 টি মন্তব্য

161,794 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...