বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,043 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (8 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,576 পয়েন্ট)

মানবিক থেকে আপনি অসাধারণ রেজাল্ট করেছেন,অভিনন্দন আপনাকে।ভাই,আর্থিক অবস্থা খারাপ বলে পড়ালেখা বন্ধ হবে তা কিন্তুু নয়।আমার অবস্থা ও ঠিক আপনার মত,সেই ইন্টারের পর থেকেই জোড়াতালি দিয়ে নিজ আয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছি।তাই বলি আমি পারলে আপনি পারবেন না কেন?

টেকনিক্যাল নয়,আপনি জেনারেল লাইনেই পড়েন,সরকারি কলেজে খরচ অনেক কম,দুই বছরে সেশন ফি,ফিস,আর ফরম ফিলাপ সহ বড়জোর আপনার ৭ থেকে ৮ হাজার টাকা খরচ হবে।আপনার রেজাল্ট ভালো,ঢাকা বিশ্ববিদ্যালয়কে টার্গেট করুন।আপনি চান্স পাবেন আশা করি।বিশ্ববিদ্যালয়ে চান্স পেলে আপনার লাইফ+দৃষ্টিভঙ্গি দুটোই পরিবর্তন হবে।আপনি সফল হবেন এটা নিশ্চিত করে বলতে পারি।

আমার সকল কাজ,চিন্তা-ভাবনা পড়ালেখা কেন্দ্রিক। পড়ালেখা আর ক্যারিয়ার নিয়ে স্বপ্ন দেখতে ভালোবাসি। কিন্তু সাধ্য এবং বাস্তবতার সমন্বয় করতে গিয়ে এখন পর্যন্ত প্রতিটি স্বপ্নই বাস্তবতার স্বংস্পর্শে এসে হারিয়ে গেছে। এখন স্বপ্ন কেবল একটাই, বিসিএস ক্যাডার হওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি। ছোট্ট একটি শখও আছে,বিভিন্ন দেশের কয়েন কালেকশন করা। সবার দোয়া এবং সাহায্য কামনা করছি।
+1 টি পছন্দ
করেছেন (1,332 পয়েন্ট)
আমি মনে করি তোমার পলিটেকনিকে পড়া ভাল হবে। এখান থেকে বের হয়ে তুমি ছোট হউক আর বড় হউক একটা জব করতে পারবে। আমি তোমাকে মেকানিক্যালে পড়ার জন্য সাজেস্ট করতেছি। বর্তমানে মেকানিক্যালের কদর বেশি। আর ইলেকট্রিক্যাল এবং সিভিল টেকনোলজি থেকে সরকারী বা বেসরকারী পলিটেকনিক থেকে অনেক শিক্ষার্থী ডিপ্লোমা করে বের হচ্ছে। তাই সিভিল ইলেকট্রিক্যালের ক্ষেত্রে প্রতিযোগীতা বেশি।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,512 টি প্রশ্ন

381,190 টি উত্তর

115,241 টি মন্তব্য

161,794 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...