বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,395 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (11 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (21,649 পয়েন্ট)

খোসাসহ আলু বেঁটে চোখের নিচে লাগাতে হবে। তিন চার দিন এই পেস্টটি ব্যবহার করুন। চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে। চুলকানি 

অ্যালার্জির জন্য চর্ম রোগ ডাক্তারের পরামর্শ নিন

0 টি পছন্দ
করেছেন (1,872 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আপনি অতিরিক্ত চাপ বা চিন্তা থেকে সম্পূর্ন বিরত থাকুন,রাত জেগে পাড়া, মোবাইল,কম্পিউটার ইত্যাদি ব্যবহার কমিয়ে দিন,কারন অনেক ক্ষণ তাকিয়ে থাকার ফলে আপনার মাথা ব্যাথা এবং চোখের উপর প্রভাব পড়ে তাই এই গুলোর অতিরিক্ত ব্যবহার কমিয়ে দিন যদি করে থাকেন।।।শাশা অথবা আলু বেটে চোখের নিচে লাগাতে পারেন তাহলেই দাগ গুলো কমে যাবে।।ঘাম থেকে মুক্তি পেতে প্রতিদিন প্রচুর পরিমানে পানি এবং পুষ্টিকর খাবার গ্রহন করুন।।শারিরীক দূর্বলতার জন্য ঘাম বেশি হয়,তাছাড়া আপনি যদি বোকরা অথবা স্কাপ ব্যবহার করে থাকেন তবে এই ঘামটা স্বাভাবিক।।আর এ্যলার্জি থেকে মুক্তি পেতে আপনাকে যা করতে হবে,

১) যে সমস্ত খাবার গ্রহন করলে এ্যলার্জি বাড়ে সেই সমস্ত খাবার সম্পূর্ণ ভাবে পরিহার করতে হবে।।যেমন- ডিম, গরুর মাংস,বেগুন,চিংড়ি মাছ,ইলিশ মাছ ইত্যাদি।।

২) সব সময় পরিস্কার থাকুন, পরিস্কার পোশাক পরিধান করুন।।

৩) বাহিরে বের হলে ধূলাবালি থেকে মুক্তি পেতে মাস্ক ব্যবহার করুন।।নিয়মমাফিক চলা এবং খাওয়ার পাশাপাশি একজন ডাক্তারের পরামর্শ নিলে ভালো হবে।।তাই দ্রুত কোন ভালো চিকিৎসকের পরামর্শ নিন।।
0 টি পছন্দ
করেছেন (177 পয়েন্ট)
মুখে এলার্জির কারনে মুখে সাবান ব্যাবহার বাদ দিয়ে ফেসওয়াস ব্যাবহার করুন। মুখে হাত বা চারা লাবেন না, মুখে বরফ বা ফ্রিজের ঠান্ডা পানি ব্যাবহার করুন তাতে কিছুটা উপকার পাবেন।
0 টি পছন্দ
করেছেন (39 পয়েন্ট)
আপনি একজন হুমিও ডাক্তার দেখান।আর আপনি মনে হয় রাত জাগেন বেশি তাই এরকম সমস্যা দেখা দিছে।রাত জাগবেন না এবং একটু ঘুম পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

352,427 টি প্রশ্ন

446,468 টি উত্তর

139,911 টি মন্তব্য

187,976 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...