বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
107 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
জনৈক ব্যাক্তি আমার নিকট হইতে ১০০০০০/- টাকা নিয়ে একটি মটর সাইকেল কিনল। তা বিক্রি করল ১২০০০০/- টাকায় এবং আমি বললাম আমাকে ৫০০০/- টাকা অতিরিক্ত দিতে হবে।

আবার আরেক ব্যাক্তি বলল আমার ব্যবসায়ের জন্য আমাকে ১০০০০/- টাকা দেন। আমি বললাম তোমার এই টাকা দিয়ে মাসে কত টাকা লাভ হবে। সে বলল প্রায় ১০০০/- টাকা। আমি বললাম  আমাকে ২০০/- টাকা অতিরিক্ত দিতে হবে।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,171 পয়েন্ট)
আল্লাহ রাব্বুল আলামীন ব্যবসাকে হালাল করেছেন আর সুদকে হারাম করেছেন। কোন ব্যবসায় অন্য কোন ব্যক্তির মাধ্যমে যদি টাকা বিনিয়োগ করেন আর যদি আপনি লাভের অংশ নিতে চান, ঠিক তেমনি আপনাকে লোকসানেরও অংশ নিতে হবে তাহলে এটা হালাল হবে। তবে কোন নগদ প্রদান করে তার থেকে অতিরিক্ত অথ' গ্রহন করা সুদের অন্তভুক্ত।
0 টি পছন্দ
করেছেন (595 পয়েন্ট)
সুদের অন্তর্গত। এখানে আপনি সুদই নিচ্ছেন।

মহান আল্লাহ্ রাব্বুল আলামিন আমাদের সবাইকে সুদ থেকে বাঁচার এবং সুদমুক্ত সমাজ ঘটন করার তৌফিক দান করুন। আমিন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
22 ফেব্রুয়ারি "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন md.khorshed alam (8 পয়েন্ট)
1 উত্তর
22 ফেব্রুয়ারি "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rana kazi (9 পয়েন্ট)
1 উত্তর
25 জানুয়ারি "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (994 পয়েন্ট)

294,415 টি প্রশ্ন

381,064 টি উত্তর

115,205 টি মন্তব্য

161,735 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...