বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
6,459 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,785 পয়েন্ট)

#9 বলা হয় বিশ্বের মোট সম্পদ গুটিকয়েক মানুষের হাতে। এদের সংখ্যা পৃথিবীর মোট জনসংখ্যার মাত্র এক শতাংশ। মূলত বৃহদাকৃতির কোম্পানিগুলোর মালিকরা পৃথিবীর এই বিপুল পরিমাণ অর্থ নিয়ন্ত্রণ করেন। ফেসবুক, মাইক্রোসফট, অ্যাপল, গুগলের মত কোম্পানিগুলোর মালিকরা গড়েছেন বিলিয়ন ডলারের পাহাড় সমান পুঁজি। তবে এরা একইসাথে অসামান্য প্রতিভাবান সব মানুষ। তার ওপর পেয়েছেন গুণী স্ত্রী। তারা শুধু অর্থভাগ্যে ভাগ্যবান নন, স্ত্রী ভাগ্যেও ভাগ্যবান। বিশ্বের এইরকম সেরা ধনী ১০ দম্পতির কথা নিচে তুলে ধরা হল-

বিশ্বের ধনী দম্পতিদের মধ্যে প্রথমেই নাম রয়েছে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তার স্ত্রী মেলিনডা গেটস। তাদের মোট সম্পদের পরিমাণ ৮৫ দশমিক ৭ বিলিয়ন ডলার।

দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেনের ব্যাবসায়ী ও গ্লোবাল ফ্যাশন হাউস ‘জারা’র প্রতিষ্ঠাতা আমানচিও ওরতেগা গানা এবং তার স্ত্রী ফ্লোরা পেরেজ মারকোট। তাদের মোট সম্পদের পরিমাণ ৭০ দশমিক ৭ বিলিয়ন ডলার।    

তৃতীয় অবস্থানে রয়েছেন মার্কিন ব্যাবসায়ি ও বিনিয়োগকারী ওয়ারেন বাফেট ও তার স্ত্রী অ্যাস্ট্রিড মেনকস। তাদের মোট সম্পদের পরিমাণ ৬৫ বিলিয়ন ডলার।

চতুর্থ অবস্থানে রয়েছে মার্কিন ব্যাবসায়ী ও শিল্পপতি ডেভিড ও জুলিয়া কোচ। তাদের মোট সম্পদের পরিমাণ ৪৭ দশমিক ৫ বিলিয়ন ডলার।

পঞ্চম অবস্থানে রয়েছে মার্কিন ব্যাবসায়ী ও শিল্পপতি চার্লস এবং এলিজাবেথ কোচ। চার্লস এবং ডেভিড কোচ দুই ভাই। যুক্তরাষ্ট্রে তারা কোচ ব্রাদার্স বলে পরিচিত। চার্লস এবং এলিজাবেথ কোচের মোট সম্পদের পরিমাণ ৪৭ দশমিক ৪ বিলিয়ন ডলার।

ষষ্ঠ অবস্থানে রয়েছে চীনের পুঁজিপতি ও হোটেল ব্যাবসায়ী ওয়াং জিয়ানলিং এবং তার স্ত্রী লিন নিং। তাদের মোট সম্পদের পরিমাণ ৪০ দশমিক ৭ বিলিয়ন ডলার।

সপ্তম অবস্থানে রয়েছে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বিজস এবং তার ম্যাকেনজি বিজস। তাদের মোট সম্পদের পরিমাণ ৩৯ দশমিক ৮ বিলিয়ন ডলার।

অষ্টম অবস্থানে রয়েছেন ফরাসি ব্যবসায়ী বার্নার্ড আর্নালট এবং তার স্ত্রী হেলেন মারসিয়ার। লুইস ভুঠনের মত বড় বড় ব্র্যান্ডের মালিক এই দম্পতি। তাদের মোট সম্পদের পরিমাণ ৩৮ দশমিক ৭ বিলিয়ন ডলার।

নবম অবস্থানে রয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান। তাদের মোট সম্পদের পরিমাণ ৩৮ দশমিক ৫ বিলিয়ন ডলার।

দশম অবস্থানে রয়েছেন মার্কিন ব্যাংকার জন ওয়ালটন ও তার স্ত্রী লিন ওয়ালটন। জন ওয়ালটন ওয়াল মার্টের পরিচালকদের মধ্যে একজন। তাদের মোট সম্পদের পরিমাণ ৩৬ দশমিক ২ বিলিয়ন ডলার।

জ্ঞানার্জনের তীব্র আকাঙ্ক্ষার পাশাপাশি নিজের অর্জিত জ্ঞানকে ছড়িয়ে দিতে ও অপরের সমস্যার সমাধান করে দিতে ভারতবর্ষ থেকে নিয়মিত সময় দেন বিস্ময়ে। পড়াশোনার পাশাপাশি ফিটনেস সম্বন্ধে খুবই সচেতন, ডিফেন্স লাইনে যাওয়ার প্রচন্ড ইচ্ছা। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
13 মে 2015 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saiod Owaliullah (5 পয়েন্ট)
2 টি উত্তর
30 অক্টোবর 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন নিপা2 (214 পয়েন্ট)

294,567 টি প্রশ্ন

381,271 টি উত্তর

115,263 টি মন্তব্য

161,841 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...