বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
3,741 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (5,757 পয়েন্ট)
বন্ধ
করেছেন (33 পয়েন্ট)
দুঃখিত, লাইলি মাজলু প্রেম কাহিনি বইটি এখন ইন্টারনেট এ প্রকাশ হয় নি বা তইরি হয় নি।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (291 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

লাইলী মজনু  কোন সত্য ঘটনা নয় । এটি আরবের বিখ্যাত একটি প্রেমের গল্প । বই আকারে এটি আরবেও নেই । তবে এর উপর ভিত্তি করে বহু নাটক সিনেমা তৈরী হয়েছে । এবং এসব নাটক সিনেমার স্ক্রিপট রাইটার গণ তাদের ইচ্ছে মত লিখেছে । লাইলী অর্থ রাত্রি আর মজনু অর্থ বদ্ধ পাগল । অনেকে এমনও ধারনা করেছেন যে এক নাম না জানা পাগল বা মজনু তার হারানো প্রেমিকার জন্য লাইল বা রাতের বেলায় চেচামেচি করতো  এবং লোকে তা দেখে মজা নিতো এবং সেই থেকেই কিংবদন্তী হয়ে অরব থেকে আমাদের উপমহাদেশে প্রবেশ করেছে । এই লাইলী মজনু ও শিরি ফরহাদের ব্যাপারে হাজারো রকমের কাহিনী প্রচলিত আছে ।তবে সত্যতা নেই কোটারই ।আর গল্পতো গল্পই । বই কোথাও হয়তো পাবেন না । বরং আপনিও লিখে ফেলতে পারেন একটা চেষ্টা করলে ।ধন্যবাদ ।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
09 ডিসেম্বর 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন limon khan (-31 পয়েন্ট)
1 উত্তর
08 ডিসেম্বর 2013 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ridoy Ridoy (9 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
21 ফেব্রুয়ারি "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
3 টি উত্তর
30 সেপ্টেম্বর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Farabi00 (8 পয়েন্ট)

294,509 টি প্রশ্ন

381,187 টি উত্তর

115,241 টি মন্তব্য

161,794 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...