365 জন দেখেছেন
"সালাত" বিভাগে করেছেন (1,096 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,096 পয়েন্ট)
যে কোন মানুষ নামায আদায় করার পর যদি জানতে পারে যে, সে ছোট নাপাকী বা বড় নাপাকীতে লিপ্ত ছিল। তথা ওযু বা গোসল ফরয ছিল। তবে তার উপর আবশ্যক হচ্ছে পবিত্রতা অর্জন করে উক্ত নামায পুনরায় আদায় করা। কেননা নবী (ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন,

لا تُقْبَلُ صَلاةٌ بِغَيْرِ طُهُورٍ

“পবিত্রতা ব্যতীত কোন নামায কবূল করা হবে না।”





বিষয়/প্রশ্নঃ                (২১৫)
গ্রন্থের নামঃ              ফাতাওয়া আরকানুল ইসলাম
বিভাগের নামঃ          ঈমান
লেখকের নামঃ          শাইখ মুহাম্মাদ বিন সালিহ আল-উসাইমীন (রহঃ)
অনুবাদ করেছেনঃ     আবদুল্লাহ শাহেদ আল মাদানি - আবদুল্লাহ আল কাফী
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমি আমার প্রিয়তমাকে প্রচন্ড ভালবাসি, তাই তাকে অতি দরকারী কাজ সম্পন্ন করার জন্য তাকে একটা মোবাইল দেয়ার প্রয়োজন, কিন্তু পরিবেশে দেখা যায় মোবাইলের কারনে অনেক ভুল বুঝাবুঝি হচ্ছে, এমনকি ঘর সংসার পর্যন্ত ভাঙ্গাভাঙ্গি হচ্ছে, তাই আমি চাচ্ছি এমন একটা মোবাইল দিতে যেটা কল রেকর্ড থাকবে কিন্তু যাকে দিচ্ছি সে বুঝবেনা যে এখনে কল রেকর্ড হচ্ছে, বলে রাখা ভাল যে আমি স্যামসাং ডুস দিয়েছিলাম যেটাতে কল রেকর্ডটা দেখা যায়না বটে কিন্তু সফটোয়ারটা যে কার্যকর অবস্থায় আছে সেটা দেখা যায়, এমনকি সরাসরি ফাইল সেইপ হওয়া রেকর্ডটাও দেখা যায়, আমি চাইছিলাম এমন একটা কল রেকর্ডার যেটাতে কোন রকমই ব্যবহারকৃত ব্যক্তি দেখতে পারবেনা?
02 নভেম্বর 2015 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন farobi (10 পয়েন্ট)

283,487 টি প্রশ্ন

367,945 টি উত্তর

110,926 টি মন্তব্য

152,971 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...