বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
91 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
আমি ইলেক্ট্রিক্যাল নিয়ে ডিপ্লোমা ফাইনাল পরিক্ষা দিসি কিন্তু এখনো রেজাল্ট বের হয়নি।  

আমার বড় বোন চাইতেছে  আমি সেনাবাহিনীতে যোগ দেই।  কিন্তু আমার মন যাইতে চাইতেছে না।  জানি না কেন।  আমার এত পরিশ্রম ভাল লাগে না। তাছাড়া শারিরিক দিয়েও হয়ত টিকব না।  চাকরি হয়ে গেলে আমি থাকব কোথায় আর বউ পোলাপান থাকবে কোথায়।  স্বামি হিসেবে যে কর্তব্য তা পালন করতে পারব না।

আবার চিন্তা করি সেনাবাহিনীতে চাকরি করা গর্বের বিষয়। দেশের জন্য কাজ।  

তবুও মন যেতে চাই না।  

কিছুই বুজতেছি না কি করব।  

এখন কি করলে ভাল হয়। আপনি আমার জায়গায় থাকলে কি করতেন। মন থেকে বলেন প্লিজ।
করেছেন (0 পয়েন্ট)
আচ্ছা সেনাবাহিনীতে ডিপ্লোমাদের জন্য একটা পোস্ট নিদির্স্ট করা আছে , সেই পোস্ট টার নাম কি

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,789 পয়েন্ট)
মনের বিরুদ্ধে কিছু করা ঠিক হবেনা।

পেশাটা গর্বের, দেশপ্রেমের। তবে ইচ্ছার বিরুদ্ধে গেলে কোনো লাভ হবেনা, কারন আপনি নিজ দায়িত্বে মন বসাতে পারবেননা।


অনুরুপ পরিস্থিতিতে আমি হলে অবশ্যই সেনাবাহিনীতে যোগ না দিয়ে যে লাইনে আছি তাতেই থাকতাম।
শাকিল আহমেদ আরিয়ান ইন্টারনেট জগতের সাথে পরিচিত হওয়ার পর থেকে স্রেফ উৎসাহ বশঃত এর গভীর পর্যন্ত জ্ঞান আহরণের চেষ্টা করেছেন, যতই গভীরে গিয়েছেন ততই এর প্রতি আরও আকৃষ্ট হয়েছেন। নিজে জানার আর অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে আজ বিস্ময়ের সাথে এতটা জড়িয়ে গেছেন। ভবিষ্যতে একজন কম্পিউটার সাইন্টিস্ট হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি, আপনাদের সকলের নিকট দোয়াপার্থী। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (8,282 পয়েন্ট)
যেহেতু নিজে একজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, সেহেতু আপনার ব্যক্তিগত ইচ্ছার বিরুদ্ধে যাবেন না,নিজের কর্মদক্ষতা কাজে লাগিয়ে সামান্য পুঁজি দিয়ে একটি ইলেকট্রিক ক্রোকারিজ এর দোকান খুলুন আশা করি সফল হবে,অবশ্য দেশসেবার কাজও খারাপ না,হয়তো সারাজীবন এ নিজেকে ব্যস্ততার মাঝে রাখতে হবে,কিন্তু কাজটা অনেক সন্মানের।এক এক জনের ডিসিশন এক হতে পারে,এখন আপনার মিন যা বলে তাই করাটাই ভালো হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,614 টি প্রশ্ন

381,318 টি উত্তর

115,291 টি মন্তব্য

161,864 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...