বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
445 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (76 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,648 পয়েন্ট)
ইসলামে কাবিন সমর্থন করে না। পাত্র-পাত্রীর পূর্ণ সম্মতিতে দুই জন স্বাক্ষীর সামনে দেনমোহর ধার্য ও তার নিশ্চয়তায় কাজী সাহেব বিয়ে পড়ালেই বিয়ে হালাল হবে।
তবে বর্তমান সামাজিক রীতিতে কাবিন করার পর শালীনতা বজায় রেখে পাত্রীর সাথে কথা বলা বা দেখা করতে পারেন নিজেদের মধ্যে আন্তরিকতা বাড়ানোর জন্য যেটা পরবর্তি দাম্পত্ব জীবনের জন্য ইহিবাচক হবে।
মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।
0 টি পছন্দ
করেছেন (8,332 পয়েন্ট)
ইসলামে বিবাহোত্তর কোন মেয়ের সাথে শারীরিক ভাবে সম্পর্ক অবৈধ, হয়তো আপনি কাবিন করছেন, কিন্তু আপনি রেওয়াজ অনুযায়ী বিবাহ বন্ধনে আবদ্ধ হন-নি। তাই এটিকে ইসলাম সমর্থন করে না।
0 টি পছন্দ
করেছেন (118 পয়েন্ট)
কাবিন এবং Engagement দুটির আলাদা অর্থ, কাবিন হয় কাবিননামা ফরমে বা নিকাহনামা ফর্ম, যাতে দেনমোহর,সাক্ষী আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ থাকে এবং তারপর থেকে বিবাহিতা মেয়েটি আপনার বৈধ স্ত্রী           

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
08 জুলাই "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন হাসান ফরাজী (18 পয়েন্ট)

312,867 টি প্রশ্ন

402,418 টি উত্তর

123,597 টি মন্তব্য

173,323 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...