বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
157 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (6,513 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,513 পয়েন্ট)
টমেটো কিনে এনে পানিতে ভিজিয়ে রাখবেন ১৫-২০ মিনিট, তারপরে সেই টমেটো গুলোর পানি চেঞ্জ করে নতুন পানির মধ্যে হাত দিয়ে ভাল করে কচলে ধোবেন ৩-৪ মিনিট ধরে, আবার পানি পরিবর্তন করে টমেটো গুলোকে আবার একই নিয়মে ধোবেন ৩-৪ মিনিট, তারপরে পানি চেঞ্জ করে টমেতো গুলোকে সাধারন ভাবে ধুয়ে ফ্রিজে সংরক্ষন করতে পারেন। এভাবে ফরমালিন কিছুটা মুক্ত করা যায়।
0 টি পছন্দ
করেছেন (92 পয়েন্ট)
শাকসবজি, ফলমূল  কিংবা মাছ যে কোনো কিছু কিনতে গিয়ে সবাই কমবেশি আতংকে ভোগে খাবারে ফরমালিনের প্রয়োগ নিয়ে, ভেজাল নিয়ে।   আপনার হাতের কাছে যদি থাকে ভিনেগার আর রান্না বসানোর আগে মাত্র ১৫ মিনিট সময়, তাহলেই আপনার পরিবারকে আপনি সুরক্ষিত রাখতে পারবেন ফরমালিনসহ যে কোনো ক্ষতিকর রাসায়নিক দ্রব্য থেকে।

পদ্ধতি:

এক লিটার পানিতে এক কাপ ভিনেগার মিশিয়ে শাকসবজি, ফলমুল কিংবা মাছ ১৫ মিনিট রাখুন এবং এরপর ধুয়ে নিন ভালো করে। ব্যাস! সব খাবার এখন ফরমালিনসহ যে কোনো বিষাক্ত রাসায়নিক মুক্ত।

এ পদ্ধতিটির বিষয়ে মাইন্ডস.কম সম্প্রতি প্রকাশিত এক নিবন্ধে উল্লেখ করেছে, ভিনেগার একটি শক্তিশালী এসিড জাতীয় পদার্থ হওয়ায় এটি যে কোনো ব্যাকটেরিয়ার ৯৮শতাংশ দূর করতে পারে।ভিনেগারের এই জীবাণু নাশকতার জন্যই এটা আপনার পরিবারকে রাখবে সুরক্ষিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
5 টি উত্তর
14 ফেব্রুয়ারি 2016 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hakimul islam joy (60 পয়েন্ট)
1 উত্তর
31 মার্চ 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (17,007 পয়েন্ট)

312,404 টি প্রশ্ন

401,999 টি উত্তর

123,441 টি মন্তব্য

173,111 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...