বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
140 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (6,513 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,513 পয়েন্ট)
হারানো স্বাস্থ্য ২ ধরণের হতে পারে।
১. আপনি আগে সুঠাম দেহের অধিকারি ছিলেন, এখন একটু চিকন হয়ে গেছেন। ২. আপনি আগে চিকন ছিলেন, এখন একটু মুটিয়ে গেছেন।
২ ধরণের সমাধান দাওয়ারই চেষ্টা করছি।
 
যদি আপনার সমস্যা-১ হয়, তাহলে বলবো - নিয়মিত পুষ্টিকর খাবারের পাশাপাশি মিষ্টি ও কলা বেশি করে খান। তার ফলে আপনার শরীর বাড়তে থাকবে, তাই সেই সাথে নিয়মিত ব্যায়াম পরিচর্যাও জরুরী হয়ে পরবে তখন। পরিশ্রমের উপর থাকুন নয়তো, শরীরের বদলে মেদ বেড়ে যাবে অতিরিক্ত।

আর আপনার সমস্যা-২ হলে, কোল্ড ড্রিংকস ও বাইরের ভাজা-পোড়া খাওয়া বন্ধ রাখুন। এগুলোতে অতিমাত্রায় ক্যালরী ও ফ্যাট থাকে। আর ৩ বেলা সময় মত খাবার গ্রহণ করতে থাকুন। খাবার তালিকায় চর্বি জাতীয়(মাংস, ইলিশ মাছ ইত্যাদি) খাবারের বদলে উচ্চ ফাইবার ও আয়রণ সমৃদ্ধ (শাক, কচু ইত্যাদি) খাবার খান, সালাদ খান সাথে নিয়মিত ব্যায়াম করুন। আশা করি মোটাত্ব কমে যাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 জুলাই 2017 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Morsed Ali (11 পয়েন্ট)
2 টি উত্তর

320,706 টি প্রশ্ন

410,705 টি উত্তর

127,135 টি মন্তব্য

176,831 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...