বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
573 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (132 পয়েন্ট)
ব্যায়াম করা নাকি শরিরের জন্য ভাল। কিন্তু আমি ঘুম থেকে উঠে ও রাতে খাবার পরে করলাম ২ দিন। কিন্তু আমার পরে পায়ের ভেতর ব্যাথা করে। কেন?

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,622 পয়েন্ট)
ব্যায়াম অবশ্যয় ভালো তবে সবার জন্য সব সময় সব ব্যায়াম করা ঠিক নয়। আপনি প্রথমেই একটু বেশী করে ফেলেছেন, আস্তে আস্তে শরীরের সহনীয় পর্যায়ে ব্যায়াম করা উচিৎ। এমন ব্যায়াম করবেন না যাতে আপনার শরীরের এত পরিমাণ ক্যালরি ক্ষয় যা আপনি খান না।
প্রথম দিন তাই একটু ব্যাথা করছে , সাধ্যের মধ্যে প্রতিনিয়ত ব্যায়াম করুন।ঠিক হয়ে যাবে।
মোঃ মামুনুর রশিদ মিঠু জ্ঞানপিপাসু, ধর্মভীরু, আত্নবিশ্বাসী সাধারন একজন মানুষ। স্বপ্ন তার জীবনে বহুদুর যাবার। প্রথম সোপান রুপে বেছে নিয়েছেন চিকিৎসক হিসেবে মানব সেবার। বই পড়া এবং বিদেশ ভ্রমনে প্রচন্ড আগ্রহ। ইন্টারনেট জগতেও তিনি সুদক্ষ। স্বাস্থ্য সেবামূলক কর্মকান্ডে তার রয়েছে বিস্তৃত পদচারণা। "সুস্বাস্থ্যে সমৃদ্ধ বাংলাদেশ " গড়ার স্বপ্ন নিয়ে এগুচ্ছেন। তিনি "বিষ্ময় অ্যানসার" এর সাথে আছেন স্বাস্থ্য সহায়ক এবং সমন্বয়ক হিসাবে।
0 টি পছন্দ
করেছেন (889 পয়েন্ট)
ব্যায়াম করার নিয়ম হলো,ধীরেধীরে সময় বাড়ানো। প্রথমদিন কম করবেন।আস্তে আস্তে সময় বাড়াতে হয়।আর ব্যায়াম হঠাত একদিন করলে পেশিকোষ এ চাপ পরে।তাই ব্যাথা হয়।কয়েকদিন করলে ঠিক হয়ে যায়
0 টি পছন্দ
করেছেন (155 পয়েন্ট)
আপনি সকালে ঘুম থেকে ওঠে কিছু না খেয়ে ব্যায়াম শুরু করে দিয়েছিলেন। না খাওয়া অবস্হায় ব্যায়াম করা উচিত না।আর রাতে খাবার পরেই কোনদিন ব্যয়াম করবেন না । এতে উপকারের থেকে অপকার বেশি হবে। আর প্রথম অবস্হাতেই কঠোর পরিশ্রমী ব্যয়াম করা যাবে না। যার দরুন আপনি পায়ে ব্যথা পাচ্ছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
22 জুলাই "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর

321,676 টি প্রশ্ন

411,974 টি উত্তর

127,570 টি মন্তব্য

177,288 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...