381 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন (2,489 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (331 পয়েন্ট)
যারা না জানেন তাদের সবার জন্য আগে বলবো আপনি যদি অনলাইনে আয় করতে চান তবে আপনার যা লাগবে তা হল ধর্য, কঠোর পরিশ্রম এবং প্রচুর সময়। কাজ শুরু করার সময় এই তিনটা জিনিস সবচেয়ে দরকারি এবং আবশ্যক। এই তিনটির একটি ছাড়া আপনি কখনই আয় করতে পারবেন না। আপনার সফলতার হার শূন্য! তারপর যে জিনিসটা লাগবে তা হল দক্ষতা। দক্ষতা বলতে আপনি কি পারেন, কি না পারেন? আপনার যত প্রযুক্তিগত জ্ঞান থাকবে আপনি তত দক্ষ। দক্ষতার জন্য আপনাকে প্রচুর পরিশ্রম করতে হতে পারে। ধর্যঃ অনলাইনে আয় করার জন্য আপনার প্রচুর ধর্য থাকতে হবে। ধর্য ছাড়া আপনার আয় করার স্বপ্ন দেখতে লাভ হবে না। প্রাথমিক অবস্থায় অনেকেই সফল বা খুব বেশি আয় করতে পারে না বলে ৮০-৯০% মানুষ অনলাইনে আয় এর চিন্তা বাদ দেয়। সফল্যের জন্য বছর খানেকের উপরে আপনাকে ধর্য ধরতে হতে পারে, এর চেয়ে বেশিও হতে পারে। এর পর আপনার কাছে সব সহজ হবে তখন আর আপনাকে পেছনে ফিরে তাকাতে হবে না। কঠোর পরিশ্রমঃ অনেকেই চায় অল্প পরিশ্রম করে অনেক টাকা আয় করতে। সেটা কখনই সম্ভব না। যদি বলেন যে, "আমি একজনকে চিনি সে অল্প পরিশ্রম করে লাখ লাখ টাকা আয় করছে/আমার অমুক ভাই এইটা করে, ঐ ভাই সেটা করে/আমি শুনেছি হেন-তেন কত কিছু" এইসব একটাও সত্যি না।কেউ যদি বলে তবে সে মিথ্যা বলছে। অল্প শ্রমে অনেক বেশি আয় করতে গিয়ে অনেকেই প্রতারিত হয়। তাই বলছি ঐসব এর ধারের কাছেও যাবেন না। সময়ঃ আপনাকে প্রচুর সময় দিতে হবে। অনেক ইন্টারনেটে ঘাঁটা-ঘাটি করতে হবে জানার জন্য। সেই সব স্টুডেন্ট দের না করাই ভাল যাদের সামনে এস.এস.সি. , এইচ. এস. সি. অথবা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। এতে পড়াশুনার ক্ষতি হতে পারে। দক্ষতাঃ অনলাইনে আয় করার ক্ষেত্রে প্রযুক্তিগত জ্ঞান থাকা অনেক জরুরী। ওয়েব ডেভলপার/ডিজাইনার, প্রোগ্রামার, গ্রাফিক্স ডিজাইনার ইত্যাদি পেশার মানুষের জন্য অনলাইনে আয় করা খুবি সহজ।লেখা লেখির করতে পারলেও সহজে আয় করা যায়। আপনি যদি ভাল লিখতে পারেন তবে ব্লগ, আর্টিকেল, প্রোডাক্ট ডিস্ক্রিপশন ( পণ্য সম্পর্কে বিবরন) ইত্যাদি কাজ করতে পারেন। এজন্য ভাল ইংলিশ জানলে সুবিধা হয়। লেখা-লেখির মধ্যে ডাটা এন্ট্রি এর কাজও পরে। ভাল টাইপিং স্পিড থাকলে ডাটা এন্ট্রি এর কাজ করা যেতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (8,474 পয়েন্ট)

যদি আপনি নতুন হন আর আপনি যদি না জানেন যে অনলাইন এ কিভাবে আয় করতে হয় তাহলে এই সাইটা আপনার জন্য যথাযথ। কারন এখানে কাজ করার জন্য কোন কাজ জানার প্রয়োজন হয় না। মাত্র ফেসবুক এ লাইক দিয়ে, ইউটিউব এর ভিডিও দেখে, ইউটিউব এর ভিডিও লাইক দিয়ে, টুইটার এর মাধমে আপনি টাকা আয় করতে পারবেন। আর যদি বলেন যে লাইক এর মাধমে আর কত টাকা আয় করা যাবে তাহলে আমি বলবো যে আপনি মাসে প্রায় ২০০০-২৫০০ টাকা কিংবা এর চেয়েও বেশি টাকা আয় করতে পারবেন যা অন্য কোন পি.টি.সি সাইট থেকে ভাল কারন পি.টি.সি সাইট থেকে আপনি মাসে প্রায় ২-৩ ডলার আয় করতে পাবেন কিন্তু এই সাইট আর মাধমে আপনি মাসে প্রায় ২৫-৩০ ডলার আয় করতে পাবেন।

তাই এখনই এই লিঙ্ক এ জেয়ে আপনার অ্যাকাউন্ট খুলে ফেলুনঃ

http://socialpromo.neq3.com?r=97016

তারপর আপনার ই-মেল কন্ফির্ম করুন। আর মাস শেষে পেমেন্ট পাবেন বিকাশ এর মাধমে।

আর জানতে চাইলে এ পেজটি পড়তে পারেন ঃhackwithshuvo.blogspot.com/2013/12/earn-money-online-in-bangladesh.html

যদি আপনার কোন সমস্যা হয় তাহলে আমাকে মন্তব্য করবেন।

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (6,882 পয়েন্ট)
আপনার যে কাজের উপর দক্ষতা আছে আপনি সেই কাজ দিয়েই নতুন অবস্থায় টাকা আয় করতে পারবেন ।সেটা দাটা এন্ট্রি হোক আর ওয়েব ডিজাইন এ হোক ।

মোঃ রাকিব পেশায় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হলেও তথ্যপ্রযুক্তির প্রতি ঝোঁকটা অনেক বেশি। অজানাকে জানতে খুব ভালো লাগে। ভালো লাগে অবকাশ যাপন ও বাংলাদেশের বিভিন্ন স্থানে ভ্রমন করতে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
16 নভেম্বর 2017 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Noyon kumar (8 পয়েন্ট)
2 টি উত্তর
15 সেপ্টেম্বর 2014 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানভীর আহাম্মেদ (135 পয়েন্ট)

240,929 টি প্রশ্ন

310,820 টি উত্তর

88,255 টি মন্তব্য

122,912 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    999 পয়েন্টস

  2. আকবর আলী

    783 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    621 পয়েন্টস

  4. সুন্দর ইসলাম

    586 পয়েন্টস

  5. Arnob Das shuvo

    534 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...