320 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (104 পয়েন্ট)
আমার শরিরের ওজন বাড়াতে চাই। কি করব?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (331 পয়েন্ট)
আপনার উচ্চতা অনুযায়ি ওজন ঠিক আছে কি না জানাননি যেটা খুব দরকার সাধারণত এবয়সে অনেকেই এই সমস্যয় ভুগে থাকেন তবে খেয়াল রাখা দরকার কিছু খারাপ অভ্যাস আছে কিনা যেমনঃ ১। হস্ত মৈত্থুন ২। ধুম পান ৩। নারীর সঙ্গ(অবিবাহিত দের জন্যে) ৪। রাত জাগা ৫। অতিরিক্ত টেনশন ৬। অরুচি ৭। গ্যাস এর সমস্যা বা এসিডিটি প্রথমে এগুলো এর চিকিৎসা করতে হবে যদি কোন একটা থেকে যায় তাহলে কিন্তু ওজন বাড়াবার যে চেষ্টাই আপনি নেন না কেন সেটা ব্যর্থ হবে... এমনকি এঅবস্থায় যদি ওজন বাড়াবার ওষুধ কান তাহলে এর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যা আপনার জীবনের এবং শরীরের জন্যে খুবই ঝুকি পুর্ন এওবস্থায় আপনি যদি মনে করেন উপরের সমস্যা গুলো নাই তারপরও আরেক বার বলব আপনার অন্য কোন রোগ আছে কিনা তা ভাল করে দেখে নিতে তবে দ্রুত ওজন বাড়াবার চেষ্টা সবসময় ত্যাগ করবেন সাধারণত একজন মানুষের স্বাভাবিক এবং নিয়মিত খাবার এর মধ্য দিয়ে শরীর পরিমিত থাকার কথা যদি সম্ভব হয় ১। প্রতিদিন ১টি বা দুইটি সিদ্ধ ডিম খাবেন ২। প্রতিদিন ৩-৫ লিটার পানি পান করবেন ৩। প্রতিদিন এক গ্লাস দুধ খাবেন ৪। খালি পেটে কোন সময়ের জন্যে থাকবেন না (ক্ষিধে লাগলেই হালকা কিছু খেতে পারেন) ৫। প্রতিদিন সকাল এবং রাতে খাবারের পর ১ চা চামচ করে মধু খেতে পারেন আর তা যদি সম্ভব না হয় তাহলে, একজন মেয়ে যে কাজগুলো করে না বা যে খাবার গুলো খাই না।আপনি সেই কাজগুলো এবং খাবারগুলো বেশী বেশী খান। কাজ হয়ে যাবে।মোটকথা, একজন মেয়ে স্লিম থাকার জন্য যে কাজ গুলো করে, আপনি সে কাজগুলোর উল্টোটা করুন। মোটা না হয়ে যাইবেন কই। :P

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
08 অক্টোবর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন জাহিদ হাসান রাহিম (29 পয়েন্ট)
3 টি উত্তর
28 অক্টোবর 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আমি তোমার বন্ধু (4 পয়েন্ট)
0 টি উত্তর
04 নভেম্বর "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মো রাজেকুল ইসলাম (5 পয়েন্ট)
1 উত্তর
19 অক্টোবর "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad Riaz (36 পয়েন্ট)

269,204 টি প্রশ্ন

351,821 টি উত্তর

104,133 টি মন্তব্য

142,319 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...