256 জন দেখেছেন
"যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (346 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (346 পয়েন্ট)
১৯৯৮ সালে ডক্টর লওয়ারেন্স আই. সেন্ক (সেন্টার ফর কগনিটিভ থেরাপী ইন বিথ্‌হিসডা, মেরীল্যান্ড) জার্নাল অব সেক্স এন্ড মেরিটিয়াল থেরাপী তে একটি আটির্কেলের মাধ্যমে টিএমএস সম্পর্কে বিশদ বিবরন প্রকাশ করেন।

 

Traumatic Masturbatory Syndrome হল এমন একটি স্বমৈথুন্য অভ্যাস যা পুরুষ বিছানায় উপুড় হয়ে করে থাকে। কিছু টিএমএস রোগী তাদের লিঙ্গকে বিছানা, বালিশ বা অন্য কোন শক্ত বস্তুতে ঘষে থাকে। আবার অনেকে তাদের হাতকে ব্যবহার করে।

সমস্য: উপুড় হয়ে শুয়ে স্বমৈথুন্য করেলে শরীরের সমস্ত চাপ লিঙ্গের উপর পড়ে, বিশেষ করে লিঙ্গের গোড়ার দিকে। যেহেতু এটা কোন স্বাভাবিক অভ্যাস নয় তাই এটি নারী সঙ্গীর সাথে শাররীক যৌন মিলনে গুরুতর সমস্যার সৃষ্টি করে (সামর্থ্য থাকেনা)। জরিপে দেখা গেছে যারা স্বাভাবিক স্বমৈথুন্য করেছেন তারা টিএমএস অব্যস্থ ব্যাক্তির চেয়ে শতকরা ৬.৬ ভাগ বেশি যৌন মিলন করতে পারেন।

যারা টিএমএস রোগী তাদের আরেকটি স্বাভাবিক সমস্যা হল "ইনওরগাসমিয়া"(শাররীক মিলনকালে রাগমোচন বা পুর্ন কাম তৃপ্তি অর্জনে অসমর্থ হওয়াকে ইনওরগাসমিয়া বলে।) অথবা দেরীতে পুর্ন কাম তৃপ্তি অর্জন করা। অনেক টিএমএস রোগী লিঙ্গোথ্থান (লিঙ্গ খাড়া হওয়া) প্রাপ্তি থেকে বঞ্চিত হন। সাধারনত যেসকল পুরুষ প্রায় আধাঘন্টা যাবৎ উপুড় হয়ে স্বমৈথুন্য করায় অভ্যস্থ ছিলেন তারা তাদের স্ত্রীদের সাথে মিলনে পুর্ন কাম তৃপ্তি অর্জনে সামর্থ হয়না, তখন তারা তাদের সঙ্গীর দুই পা এর মাঝখানে ঘষে অথবা বিছানা বা শক্ত বস্তুর সাথে ঘষে বীর্যস্থলনের চেষ্টা করেন যা তাদের নারী সঙ্গীকে অস্বস্তিতে ফেলে। প্রায় ৬০ শতাংশ পুরুষ যারা অতিরিক্ত হস্তমৈথুন্য করেন তারা ইনওরগাসমিয়া অথবা দেরীতে কাম তৃপ্তির সমস্যায় ভোগেন, আর মাত্র ৪ শতাংশ পুরুষ যারা অল্প মাত্রায় হস্তমৈথুন্য করেন তারা এরকম সমস্যায় পড়েন।

 

প্রায় প্রতি তিনজনের একজন পুরুষ যারা অতিরিক্ত হস্তমৈথুন্য করেন তারা নারী সঙ্গীর সাথে শাররীক মিলনের সময় লিঙ্গথ্থান বা ইরিটিক্যাল ডিসফাংশান সমস্যায় ভোগেন। একই সময় যারা অল্প মাত্রায় হস্তমৈথুন্য করেন তাদের মাত্র শতকরা ৫ ভাগ এ সমস্যায় পড়ে।

যে সকল পুরুষ হস্তমৈথুন্য করতে অব্যস্থ হয়ে পড়ে তারা সরাসরি যোনি পথে মিলনে ততটা আনন্দ পান না - যতটা হস্তমৈথুন্য করে অর্জন করেন। কারন হস্তমৈথুন্যে কাম  সুখ, উত্তেজন এবং বীর্যস্থলন নিয়ন্ত্রন করা যায়। কিন্তু যৌনমিলনে তা অনেক সময় নিজ নিয়্ন্ত্রনে থাকেনা। টিএমএস রোগীদের জন্য শাররীক মিলন পরিমানে খুব সামান্য যা তারা স্বমৈথুন্যে পেয়ে থাকেন।

 

পারিশেষে বলা যায় "অতিরিক্ত হস্তমৈথুন্য এবং টিএমএস অর্থাৎ বিছানায় উপুড় হয়ে স্বমৈথুন্য করা যৌন স্বাস্থের জন্য চরম ক্ষতিকর"!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 জানুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ মেহেদী ৭০ (2 পয়েন্ট)
1 উত্তর
30 অক্টোবর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন S.h.Babu.chowdury (37 পয়েন্ট)
3 টি উত্তর
29 অক্টোবর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Arif Urology (10 পয়েন্ট)
1 উত্তর
23 অক্টোবর 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Masud Rana Mamun (256 পয়েন্ট)

240,929 টি প্রশ্ন

310,821 টি উত্তর

88,255 টি মন্তব্য

122,912 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    999 পয়েন্টস

  2. আকবর আলী

    783 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    621 পয়েন্টস

  4. সুন্দর ইসলাম

    586 পয়েন্টস

  5. Arnob Das shuvo

    534 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...