1,510 জন দেখেছেন
"যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (346 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (346 পয়েন্ট)
বিরল ক্ষেত্রে, পুরুষের বীর্যে যে প্রোটিন উপস্থিত তা অনেক নারীর কাছে অনেকসময় এ্যালার্জিক পার্শ্বপ্রতিক্রিয়া পরিলক্ষিত হয় যা "সিমেন এ্যালার্জি" নামে পরিচিত। সিমেন এ্যালার্জির সাথে পুরুষ বান্ধত্বের কোন সম্পর্ক নেই।

সিমেন এ্যালার্জির লক্ষন গুলো হতে পারে - নারী যোনীর আশে-পাশের চামড়া লালচে হয়ে যাওয়া, মিলন পরবর্তী বীর্যস্থলনে নারী তার যোনীতে জ্বালা-পোড়ার অনুভুতি পাওয়া, চামড়ার যে অংশে বীর্য পড়ে তা ফুলে যাওয়া (সাধারনত যোনীর বাহিরের অঞ্চল)। খুব কম সংখ্যক নারীর ক্ষেত্রে হয়তো শারীরভিত্তিও অনুভুতি, যেমন - আমবাত/প্রদাহ, চুলকানী এমনকি শ্বাস-প্রশ্বাসের কষ্টে ভুগতে পারেন। যদি আপনি এমন কিছু অনুভব করেন তাহলে ডাক্তারের সরনাপন্ন হন। ডাক্তারই বলতে পারবে আদৌ আপনার সিমেন এ্যালার্জি আছে কিনা - নাকি এটি অন্য কোন সমস্য? এ্যালার্জি পরীক্ষা হয়তো জরুরী।

যদি আপনার সিমেন এ্যালার্জি খুবই প্রকট, আপিনি হয়তো ডাক্তারের তত্বাবধানে বীর্যের প্রোটিন অংশ ধৌত করে কৃত্রিমভাবে যোনীতে শুক্রানু স্থাপন/প্রবেশ করিয়ে গর্ভবতী হতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 জানুয়ারি 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন master (963 পয়েন্ট)
1 উত্তর
14 জানুয়ারি 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Samuel Dillon (346 পয়েন্ট)
5 টি উত্তর
11 নভেম্বর 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Jerin khan (9 পয়েন্ট)

204,008 টি প্রশ্ন

260,300 টি উত্তর

64,795 টি মন্তব্য

96,697 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...