655 জন দেখেছেন
"যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (346 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (346 পয়েন্ট)

হেলদি্ষ্ট্রেক.কম দ্বারা ২০০৩ সালের সেপ্টেম্বর থেকে অক্টবরের মধ্যবর্তী সময়ে নারী পুরুষের স্বমৈথুন নিয়ে একটি জরিপ পরিচালনা করা হয়। সেই জরিপে পাওয়া তথ্য নিয়ে আমাদের এই  লেখা।

 

জরিপের উল্লেখ যোগ্য কিছু বিষয়ঃ

  • টিএমএস (আঘাতকারী হস্তমৈথুন সিনড্রোম) অর্থাৎ নারী বিছানা, মেঝে কিংবা অন্য কোন বস্তুর উপর উপুড় হয়ে শুয়ে স্বমৈথুন করার ফলে পুরুষের মত মারাত্মক শাররীক সমস্যার সম্মুখীন হতে পারেন। তার মধ্যে উল্ল্যেখযোগ্য হল - যেসকল নারী অতিমাত্রায় স্বমৈথুন অথবা টিএমএস করেন তারা সঙ্গীর সাথে যৌন মিলনের সময় অপপেক্ষাকৃত কম স্বমৈথুনকরী নারীর তুলনায় কম মাত্রায় ওরগাজম (পুর্ন যৌন তৃপ্তি) অর্জন করেন।
  • নারী শাররীক মিলনের চেয়ে স্বমৈথুনে মজা বেশি পেয়ে থাকে বলে জরিপে জানা গেছে। পক্ষান্তরে পুরুষ হস্তমৈথুনের চেয়ে শাররীক মিলনকালেই বেশি আনন্দ উপভোগ করে থাকেন।
  • অধিকাংশ নারীরা সাধারনত অন্যের কাছ থেকে অথবা বই কিংবা ছবি দেখে স্বমৈথুন শিখে থাকেন। পুরুষের ক্ষেত্রে অন্যের কাছ থেকে শিক্ষা নেবার হার তুলনামুলক ভাবে কম।
  • স্বমৈথুনকারী  ৮৬ ভাগ নারী যোনী মুখের পর্দা মর্দন করে হস্তমৈথুনের আনন্দ নিয়ে থাকে। ৭৪ ভাগ নারী যৌনাঙ্গে আঙ্গুল কিংবা অন্য কোন বস্তু ঢুকিয়ে স্বমৈথুন করেন।
  • পুরুষের তুলনায় অর্ধেকের বেশী নারী স্বমৈথুন কালে হাত পরিবর্তন করে থাকেন।
  • শাররীক মিলনের আসনগুলোর মাঝে নারীগন - "নারী পুরুষের উপর আরোহন" করা অবস্থায় অধিকতর  ওরগাজম তথা পুর্ন যৌন তৃপ্তি অর্জন করতে সক্ষম।

 

অংশগ্রহনকারীদের মাঝে ৪৭ ভাগ শুধুমাত্র বিপরীত লিঙ্গের সাথে শাররীক সম্পর্কে যুক্ত। ২৩ ভাগ বেশির ভাগ সময় বিপরীত লিঙ্গের সাথে শাররীক সম্পর্ক (এবং মাঝে মাঝে উভয় লিঙ্গের সাথে) যুক্ত। ১৮ ভাগ উভয় লিঙ্গের ব্যাক্তির সাথে শাররীক সম্পর্কে লিপ্ত। ৬ ভাগ অংশগ্রহনকারী সমকামী। এবং ৬ ভাগ এ বিষয়ে সন্ধিহান।

 

তথাপি এই জরিপে নারীর স্বমৈথুন্য বিষয়ে সামান্য পরিমান উল্ল্যেখযোগ্য তথ্য এবং যেসকল নারী স্বমৈথুন করেন এবং যারা করেন না তাদের পার্থক্য দেখানোর চেষ্টা করা হয়েছে।

 

জরিপে বিভিন্ন দেশেরে ১৭৮ জন নারী অংশগ্রহন করেছিলেন। যাদের বয়সসীমা ১০ বছর থেকে ৬০ বছর পর্যন্ত ছিল। ১৭৮ জনের ১১৯ জন শাররীক যৌন মিলনের অভিজ্ঞতা আছে। ৫৯ জন কখনো শাররীক মিলন করেননি। ১৭৩ জন স্বমৈথুন করেছেন জীবনের কোন না কোন সময়।

জরিপে অংশগ্রহনকারীদের ১১৯ জন অর্থাৎ ৬৮% নিজে নিজে স্বমৈথুন শিখেছেন। অন্যদিকে ৮৭% পুরুষ নিজে নিজে এ বিষয়টি শিখে থাকেন। ২৩ ভাগ নারী অন্যের কাছ থেকে এবং ৮ ভাগ বিভিন্ন বই অথবা ছবি দেখে স্বমৈথুন শিখেছেন। গড়পড়তা নারীরা ১৩.১ বছর বয়সে প্রথম বার স্বমৈথুন করেছেন।

 

বেশির ভাগ জরিপে দেখা যায় মেয়েরা পিতামাতার কাছ থেকে ছেলেদের তুলনায় বেশি যৌনশিক্ষা পেয়ে থাকে। তবে স্বমৈথুনের ব্যাপারে নাটকীয় ভাবে ৭০ ভাগ নারীর পিতা মাতা কোন তথ্যই তাদের দেন না।  এবং ৯ ভাগ পিতামাতা ভুল শিক্ষা দিয়েছিলেন।

 

জরিপে নারীগন গড়ে মাসে ২১.৮৪ বার স্বমৈথুন করেন। স্বমৈথূনে পুর্ন তৃপ্তির জন্য গড়পড়তা তাদের ১০ মিনিট সময় লাগে। ৯১ জন নারী বলেছেন তারা সঠিক যৌন সঙ্গী পেয়েছেন এবং তারা মাসে গড়পড়তা ১৩.৬৯ বার শাররীক মিলন করেন। অন্যরা প্রায় মাসিক ৮ বারের মত শাররীক মিলনে লিপ্ত হন।

 

 

বিভিন্ন আসনভঙ্গীতে পুর্ন-তৃপ্তির (ওরগাজম) আনুপাতিক হারঃ

 

  • মিশনারী (সাধারন পদ্ধতি): তৃপ্ত = ৭০%। তৃপ্ত নয় = ২৮%। ধারনা নেই = ৩%।
  • নারী উপরে (আরোহন): তৃপ্ত = ৭৭%। তৃপ্ত নয় = ১৮%। ধারনা নেই = ৪%।
  • হাটু এবং কনুই তে ভর করে (ডগি ষ্টাইল): তৃপ্ত = ৫৯%। তৃপ্ত নয় = ২৫%। ধারনা নেই = ১৬%।
  • কোলে বসে: তৃপ্ত = ৪৫%। তৃপ্ত নয় = ২৯%। ধারনা নেই = ২৫%।
  • দাড়িয়ে: তৃপ্ত = ২৯%। তৃপ্ত নয় = ৩৮%। ধারনা নেই = ৩৩%।
  • অন্যান্য আসন: তৃপ্ত = ৪২%। তৃপ্ত নয় = ১৯%। ধারনা নেই = ৩৯%।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 জানুয়ারি 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Samuel Dillon (346 পয়েন্ট)
2 টি উত্তর
0 টি উত্তর
03 এপ্রিল "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Billal hossain (9 পয়েন্ট)

252,590 টি প্রশ্ন

328,707 টি উত্তর

94,317 টি মন্তব্য

131,058 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
  1. জামিয়ার রাহমান M

    1526 পয়েন্টস

  2. Md. Faridur Reza

    1182 পয়েন্টস

  3. মোঃ হীরা খান

    1153 পয়েন্টস

  4. রঞ্জন কুমার

    1021 পয়েন্টস

  5. allahorgolam

    982 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...