453 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (108 পয়েন্ট)

8 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (108 পয়েন্ট)
কাজ করলে,গান শুনলে৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (75 পয়েন্ট)
ভালবাসার মানুষকে কাছে ফেলে মন ভাল থাকে । ভালবাসার মানুষকে কাছে আনার চেষ্টা করতে হবে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (75 পয়েন্ট)
হাসি - খুশি থাকলে মন ভাল থাকে ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (949 পয়েন্ট)
কাজ করুন,গান শুনুন, বই পড়ুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (29 পয়েন্ট)
প্রথমেই বলে নিই ভালো থাকার কোন সহজ পন্থা নেই। সহজ পন্থায় ভালোথাকা যায় না। ভালো থাকতে হলে আপনাকে তাফসীরে কুরআন পড়তে হবে, নামাজ পড়তে হবে, আল্লাহর হুকুম আহকাম জেনে সে অনুযায়ী নিজের জীবন পরিচালনা করতে হবে। অসৎকাজ, মদ, জুয়া, জেনা, ব্যাভিচার, লোক ঠকানো ওজনে কম দেওয়া ইত্যাদি এক কথায় আপনাকে ইসলামের মধ্যে পরিপূর্ণ রুপে প্রবেশ করতে হবে।

আর আপনি কখন বুঝবেন যে আপনার কাজগুলো ভালো কাজের অন্তর্গত? যখন কেউ আপনার ভালো কাজের প্রতিবাদ করবে তখনই বুঝতে পারবেন। এই প্রশ্নের বেশিরভাগ উত্তরগুলোও ভালোকাজের প্রমাণ। কারন সবাই ভালো কথা লিখলো আর কিনা সব উত্তর অপছন্দ হয়ে গেলা। আজব!

আল্লাহ সুরা-বাক্বারার ২০৮ নং আয়াতে বলেন "হে ঈমানদারগণ! তোমরা ইসলামের মধ্যে পরিপূর্ণরুপে প্রবেশ করো আর শয়তানের পথ অনুসরণ করো না। কেননা শয়তান তোমাদের প্রকাশ্য দুশমন।" আর এর পরের আয়াতেই আল্লাহ বলেছেন "তোমাদের নিকট এই সুস্পষ্ট বিধান আসার পরেও যদি কারো পদচ্যুত ঘটে থাকে তাহলে জেনে রেখো আল্লা মহাপরাক্রমশালী ও মহা প্রজ্ঞাময়"

হযরত উমর (রাঃ) কে একবার প্রশ্ন করা হলো যে, তাকওয়া কি? উত্তরে তিনি বললেনঃ- তাকওয়া এমনি এক কন্টকময় রাস্তা সে রাস্তায় চলতে হলে জামা-কাপড় আটসাঁট বেধে চলতে হয়। তবুও উপরে যারা উত্তর দিছেন সবার উত্তরের মাঝেই ভালোথাকার উপায় আছে।

এই প্রশ্নের উত্তরে পূর্বে যারা উত্তর দিয়েছেন তাদের মধ্য থেকে প্রশ্নকর্তা সেরা উত্তর নির্বাচন করেছেন। তারপরেও দেখি কে বা কারা বেশির ভাগ উত্তর অপছন্দ করেছেন। আমি ভাববো তাদের কাছে ভালো থাকার অন্যকোন উপায় নিশ্চই আছে। তাহলে আপনারা বলে দিন যেন আমরা আপনার দেখানো পথে চলতে পারি।

আর যদি তা না পারেন তবে আপনাদের মত মানুষ যারা তারা মানুষ নামের মুখোশ পরে থাকার দরকার নেই।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,042 পয়েন্ট)
নামাজ কালাম আদায় করুন।এবং চিন্তা মুক্ত থাকার চেষ্টা করুন।চিন্তাই মানুষের মন খারাপ করে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,208 পয়েন্ট)
দুরাকাত নফল নামাজ পড়লে মন একদম ভালো হয়ে যায়
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (-569 পয়েন্ট)
পছন্দের কোন জায়গায় বেড়াতে যান,বন্ধুদের সাথে গল্প করুন, পছন্দের গানগুলো শুনুন।। আর যদি নামাজ পড়ার অভ্যাস থাকে তাহলে নামাজ পড়ুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
18 জানুয়ারি "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ মেহেদী ৭০ (2 পয়েন্ট)
4 টি উত্তর
17 জুন 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sumon 2000 (4 পয়েন্ট)

222,514 টি প্রশ্ন

283,777 টি উত্তর

76,386 টি মন্তব্য

110,054 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...