224 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (7 পয়েন্ট)
বন্ধ

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (17,573 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সৃষ্টির জন্যই যাদের জন্ম তারা অবিনশ্বর। তাইতো, মৃত্যুর মধ্য দিয়ে হুমায়ূন আহমেদ তৈরি করে গেছেন তার বড় সৃষ্টি। ২০১২ এর ১৩ নভেম্বর নিউইর্য়কে দূরারোগ্য ক্যান্সারের কাছে হার মেনেছিলেন হুমায়ূন আহমেদ। তবে বাস্তবের হিমুদের একত্র হবার গল্প শুরু তার এক বছরের মাথায়। লেখকের প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা প্রদর্শনের জন্য নুহাশ পল্লীতে যাবার আগ্রহের কথা জানিয়েছিলেন আসলাম, জুবায়েরসহ বেশ কয়েকজন হিমু। মুহূর্তেই পেয়ে যান অন্যান্য হিমুদের আগ্রহের প্রকাশ। ফলে, কয়েকশ হিমুর একযোগে নুহাশ পল্লী যাত্রা। সেই থেকে শুরু একসঙ্গে পথচলা। সিদ্ধান্ত হয় এই যাত্রাকে সমুন্নত রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেজ খোলার। সেই লক্ষ্যে ১৯ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় হিমুদের 'হিমু পরিবহন'।

মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (49 পয়েন্ট)
হিমু  পরিবহণ নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের সংগঠন৷ বাংলাদেশে একটি আন্তর্জাতিক মানের ক্যান্সার হাসপাতাল গড়ার লক্ষ্যে কাজ করছে হিমু পরিবহণ ৷ এছাড়া শীতবস্ত্র বিতরণ,  রক্তদান,  ক্যান্সার রোগীদের সহয়তা ও পুনর্বাসন সহ বিভিন্ন সামাজিক কাজ করছে হিমু পরিবহণ ৷ ২০১৩ সালের ১৯ জুলাই হিমু পরিবহণ তাদের কার্যক্রম শুরু করে ৷ বর্তমানে দেশের ৬৪ টি জেলা এবং  বিভিন্ন দেশের ১০ টিরও বেশি শহরে হিমু পরিবহন তাদের কার্যক্রম পরিচালনা করছে
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 অগাস্ট 2018 "কবিতা সমগ্র" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad. Akash (22 পয়েন্ট)
1 উত্তর
10 মার্চ 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন নভেল (9 পয়েন্ট)

288,638 টি প্রশ্ন

374,030 টি উত্তর

113,132 টি মন্তব্য

157,229 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...