20,230 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,190 পয়েন্ট)

ইন্টারনেট ছাড়া বা কম গতির ইন্টারনেটে ফেসবুক চালানোর জন্য ‘অফলাইন মোড’ চালু করছে ফেসবুক কর্তৃপক্ষ। ইন্টারনেট না থাকলেও এখন ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুকের নিউজ ফিড পড়া ও পোস্টে মন্তব্য করতে পারবেন।

আজ শুক্রবার বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, কম গতির ইন্টারনেটে সামাজিক যোগাযোগের নেটওয়ার্ক, বিশেষ করে নিউজ ফিড আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে বিশেষ পদক্ষেপ নিচ্ছে ফেসবুক। উন্নয়নশীল দেশগুলোতে, বিশেষ করে টুজি নেটওয়ার্কের আওতায় থাকা মানুষের কথা মাথায় রেখে ফেসবুকের বিশেষ হালনাগাদ সংস্করণ নিয়ে পরীক্ষা চালাচ্ছে কর্তৃপক্ষ। এতে আগে থেকে ফোনে ডাউনলোড হয়ে থাকা নিউজ ফিড পড়ে দেখার সুযোগ পাবেন ফেসবুক ব্যবহারকারী।
ফেসবুক কর্তৃপক্ষ, ইন্টারনেট সংযোগ না থাকলেও নির্দিষ্ট পোস্টে মন্তব্য লিখে রাখতে পারবেন ব্যবহারকারী। যখন ইন্টারনেট সংযোগের আওতায় ফেসবুক আসবে, তখন ওই মন্তব্যটি অনলাইনে পোস্ট হয়ে যাবে। শিগগিরই এই অফলাইনে নিউজ ফিড পড়ার ফিচারটি নিয়ে পরীক্ষা চালাতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
29 ডিসেম্বর 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nobin chakma (7 পয়েন্ট)

287,880 টি প্রশ্ন

373,188 টি উত্তর

112,807 টি মন্তব্য

156,603 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...