911 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন (384 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (5,760 পয়েন্ট)
দাড়িয়ে পানি বা যে কোনো খাবার খাওয়া ঠিক না(ঝমঝম কূপের পানি ছাড়া)।এতে করে সগিরা অর্থাৎ ছোট গুনাহ হয়।আর আপনি তার যে হক মেরে খেয়েছেন তাকে বলুন এবং তার ঐ হক ফিরিয়ে দিয়ে তার কাছে ক্ষমা চান সে ক্ষমা করলেই ক্ষমা পাবেন না হলে পাবেন না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (292 পয়েন্ট)
দাড়িয়ে পানি পান করা সুন্নতের খেলাফ । তবে ইনশাল্লাহ কোন গুনাহের কথা কোথাও লিখা নেই । তবে বাম হাতে খায় শয়তানে । বাম হতে খাওয়া যাবেনা ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,600 পয়েন্ট)

 রাসুল সাল্লাহুআলাহিওসাল্লাম কখনোই দাড়িয়ে কোন খাবার বা পানি পান করতেন না । ছাহাবা রাদিআল্লাহআনহুগন যদি কখনো ভুলে দাড়িয়ে পানি বা দুধ পান করতেন এবং যদি তা তখনি মনে পড়তো তখন উনারা সাথে সাথেই গলায় আংগুল দিয়ে তা উঠিয়ে ফেলতেন। এ থেকেই বোঝা যায় উনারা রাসুল সাল্লাহুআলাহিওসাল্লামের সুন্নাতকে অধিক গুরুত্ত দিতেন। আন্যের হক নিঃসন্দেহে গোনাহর কাজ, তবে সরা সরি যদি হক আদায় করা না গেলে তার নামে ঐ পরিমান সাদকা করলে হক আদায় হয়ে যাবে ইনশাআল্লাহ  

closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
20 জুন 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন কাইয়ুম (437 পয়েন্ট)

246,578 টি প্রশ্ন

318,827 টি উত্তর

90,450 টি মন্তব্য

126,923 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...