112 জন দেখেছেন
"যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (346 পয়েন্ট)
এর জন্য কোন একটি সম্পর্কযুক্ত উত্তর: নারীর যৌন পুর্নতৃপ্তির বহিঃপ্রকাশ কি?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (346 পয়েন্ট)
নারী মিলন-পুর্ব-সিঙারে পুরুষের তুলনায় অধিক সময় নিয়ে শাররীক উত্তেজনা তথা যৌনমিলনের জন্য শাররীক প্রস্তুতি নিয়ে থাকে। আকাঙ্খার শিখরে আরোহন পর্যন্ত যৌন পীড়ন ক্রমশঃ প্রকট হতে থাকে এবং একপর্যায়ে তার শরীর পুরুষাঙ্গ গ্রহনে উতলা আগ্রহী হয়ে উঠবে।লিঙ্গ প্রতিস্থাপন এবং পুরুষের সবল শরীর আন্দোলনে (সজোরে ঠেলে দেয়া) তার ভাললাগা অনুভবের মাত্রা উন্নিত হতে থাকে এবং সে যৌন পুর্নতৃপ্তির দিকে অগ্রসর হয়।আনন্দের চরম শিখর আরোহনের পর সে ধীর গতিতে স্বাভাবিক অবস্থায় ফিরে আসে (পক্ষান্তরে পুরুষের অনন্দানুভুতি স্বল্প সময়ে ধ্বসে পড়ে)। অনেক সময় এই অবস্থা লম্বা সময় নিয়ে নারী শরীরে বিরাজমান থাকে এবং মিলনকালে স্বামী কর্মঠ থাকলে থেমে থেমে একাদিকবার এ সুখবোধ অনুভব করেন।

 কিভাবে একজন নারী একই মিলনে একাধিক পুর্নতৃপ্তি অর্জন করতে পারে?একজন নারী একই মিলনে দুই বা ততোদিক পরিতৃপ্তি অর্জন করতে পারেন - অপরপক্ষে পুরুষের ক্ষেত্রে বহুবার পরিতৃপ্তি অনুপস্থতিত। তীক্ষ তৃপ্তির কিনারায় গিয়ে সাময়িক বিরতি দিয়ে পুরুষ মিলনে সময় বাড়িয়ে তার সহধর্মিনীকে বহুমাত্রিক যৌনতৃপ্তি প্রদানে সক্ষম - যতক্ষন নারী সম্পুর্ন মাত্রায় উত্তেজিত থাকবে। প্রকৃতপক্ষে নারী সব মিলনে পরিপুর্ন তৃপ্তি অর্জন করেন না, এমনকি সে প্রতিবার পুর্নপরিতৃপ্তির আকাঙ্খাও করেনা। পরম যৌন পরিতৃপ্তি শেষে অধিকাংশ নারী স্বামীকে আবেগের সহিত চুমু খেয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পরম আন্তরিকতায় জড়িয়ে ধরেন, কিছু নারী অনেকটা অবচেতন ভাবনায় হারিয়ে যায়। অনেকে ঘুমঘুম ভাবে আবিষ্ট হন।

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

223,364 টি প্রশ্ন

284,898 টি উত্তর

76,933 টি মন্তব্য

110,791 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...