বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
127 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (664 পয়েন্ট)
এর জন্য কোন একটি সম্পর্কযুক্ত উত্তর: বীর্যের উল্টামুখী প্রবাহ কি?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (664 পয়েন্ট)
মুত্রথলী মুখের পেশীর গঠনবিকৃতি, রক্তচাপ নিয়ন্ত্রনে ব্যবহৃত কিছু ঔষধের পাশ্বপ্রতিক্রিয়া, অধিক হস্তমৈথুন/টিএমএস (টিএমএস সম্পর্কে পুর্বে আলোচনা করা হয়েছে, না পড়লে পেইজের নোট সেকশান দেখুন) কিংবা অন্যকোন কারনে মুত্রথলী মুখ খোলা-বন্ধ করা নিয়ন্ত্রক স্নায়ু ধ্বংসপ্রাপ্ত/কার্যকারীতা হারালে বীপরীতমুখী বীর্যস্থলন সমস্যা দেখা দিতে পারে।

বীপরীতমুখী বীর্যস্থলনের অন্যন্য কারন সমুহঃ
    মুত্রথলী মুখে অস্ত্রপ্রচার।
    মুষ্ক / অন্ডকোষে অস্ত্রপ্রচার।
    উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রনের জন্য ব্যবহৃত ঔষধের পাশ্বপ্রতিক্রিয়ায় অন্ডকোষ বড় হয়ে যাওয়া কিংবা অন্ডকোষের কার্যপ্রকৃতি পরিবর্তিত হয়ে যাওয়া।
    ডায়াবেটিসের কারনে স্নায়ু ধ্বংসপ্রাপ্ত হওয়া।
    স্পাইনাল কড তথা মেরুদন্ডে ইনজুরী। ইত্যাদি...



বীপরীতমুখী বীর্যস্থলন এর লক্ষনসমুহঃ
উল্টামুখী বীর্যস্থলনের অতি পরিচিত লক্ষনগুলো হলো --বীর্যহীন চরমানন্দ (ড্রাই ওরগ্যাজম - পুর্নতৃপ্তিতে বীর্য বের না হওয়া)।-খুব অল্প পরিমানে বীর্য নির্গত হওয়া।-পুরুষ বান্ধত্ব্য।
 

বীপরীতমুখী বীর্যস্থলনের চিকিৎসা পদ্ধতিঃ
উল্টাধাবিত বীর্যস্থলনের চিকিৎসা এ রোগের কারনের উপর ভিত্তি করে করা হয়। এ সমস্যার কারন যদি কোন ঔষধের পাশ্বপ্রতিক্রিয়ায় হয়ে থাকে তাহলে ওই ঔষধ সেবন বন্ধ করতে হবে। বীপরীতমুখী বীর্যস্থলন যদি কোন শাররীক কারনে হয়ে থাকে তাহলে অস্ত্রপ্রচারের প্রয়োজন হতে পারে। তাছাড়া ডায়াবেটিস কিংবা উচ্চরক্তচাপের প্রভাবে এ সমস্যা পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট রোগের চিকিৎসার মাধ্যমে সমস্যা থেকে উত্তোরনের চেষ্টা করা যেতে পারে।

 
বীপরীতমুখী বীর্যস্থলনের সমস্যঃ
উল্টাধাবিত বীর্যস্থলনের বহুল প্রচলিত সমস্যা তথা প্রধান সমস্যা হলো "সন্তান জন্মদানে অক্ষমতা"। পুরুষ বান্ধত্ব্যের একটি অন্যতম কারন হতে পারে উল্টাধাবিত বীর্যস্থলন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

306,658 টি প্রশ্ন

395,511 টি উত্তর

120,719 টি মন্তব্য

169,903 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...