154 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (6,242 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,015 পয়েন্ট)

সম্প্রতি কন্যা সন্তানের বাবা হয়েছেন বিশ্বের অন্যতম উদ্যোক্তা ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। আর এরপর তিনি ঘোষণা দিয়েছেন যে ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার মানুষের কল্যাণে দান করবেন। আর এ ঘোষণার পরই এ নিয়ে বিতর্ক সৃষ্টি করেছে সমালোচকরা। 


আর এসব বিতর্কের জবাব দিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী। সীমিত দায়গ্রস্ত কোম্পানি হিসেবে কল্যাণমূলক এই প্রচেষ্টার বাস্তবায়নে কোনো ট্যাক্স সুবিধা নেয়া হবে না জানিয়ে জাকারবার্গ তার ফেসবুক পেজে এক পোস্টে লিখেছেন, 'দয়া করে ভুল তথ্য ছড়াবেন না।'


‘আমাদের শেয়ার এলএলসি’এর মাধ্যমে বিক্রি হলে অন্য সবার মতোই আমরা অর্জিত মুনাফার উপর ট্যাক্স প্রদান করবো’ বলে পোস্টটিতে উল্লেখ করে বৃহস্পতিবার স্ত্রী প্রিসিলা চ্যানের সাথে ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’এর মাধ্যমে কি ধরণের কল্যাণমূলক প্রচেষ্টায় সমর্থন দেয়া হবে সে বিষয়েও ধারণা দেন জাকারবার্গ।


এই উদ্যোগের মাধ্যমে শিক্ষা এবং রোগের মতো ক্ষেত্রগুলোতে নজর দেয়া হবে জানিয়ে এমন কিছু জনকল্যাণমূলক কাজে ইতিমধ্যে সহায়তা প্রদানের কথাও জানান তিনি। সাম্প্রতিক সময়ে শিক্ষার সুযোগ বিস্তারে ক্লাসরুমে ইন্টারনেট সংযোগ প্রদানে এডুকেশনসুপারহাইওয়ে’তে এবং সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালে একটি নতুন একিউট কেয়ার ও ট্রমা সেন্টার’এ সর্বমোট ২০ মিলিয়ন ইউএস ডলার অনুদানের বিষয়টি উল্লেখ করা হয়। এই হাসপাতালটিতে প্রিসিলা শিশুরোগ চিকিৎসক হিসেবে কর্মরত।


মঙ্গলবার চ্যান ও জাকারবার্গ ফেসবুকে তাদের শেয়ারের ৯৯ শতাংশ, যার মূল্যমান ৪৫ বিলিয়ন ইউএস ডলার জনকল্যাণমূলক প্রকল্প তাদের জীবদ্দশাতেই কাজে লাগানোর কথা বলেছিলেন।


টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 ডিসেম্বর 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন sk monsur (9 পয়েন্ট)

288,374 টি প্রশ্ন

373,684 টি উত্তর

113,025 টি মন্তব্য

156,925 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...